মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

পৌরসভা নির্বাচনে অবৈধ তোরণ ব্যানার ফেস্টুন অপসারণ

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নিয়মের বাইরে ঈদের আগে থেকে শুভেচ্ছা ও নির্বাচনের প্রচারণার জন্য পৌরসভাজুড়ে সাটানো ব্যানার ফেস্টুন তোরণ অপসারণ করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২ মে) দিনব্যাপী পৌরসভাজুড়ে এ অপসারণ কার্যক্রম পরিচালনা করে নির্বাচন কমিশন। এতে সহযোগিতা করে পুলিশ, আনসারসহ পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা।

আওয়ামীলীগের প্রার্থী সুন্দর আলী, স্বতন্ত্র প্রার্থী ইকবাল মোল্লা, হাবিবুর রহমানসহ বিভিন্ন কাউন্সিলর প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, তোরণ অপসারণ করা হয়। এর আগে একাধিকবার বলা হলেও প্রার্থীরা এসব অপসারণ না করায় বাধ্য হয়ে অপসারণ অভিযান চালায় নির্বাচন কমিশন।

জানা যায়, এভাবে প্রচার প্রচারণা এখন নিষেধ থাকলেও ঈদকে কেন্দ্র করে রমজান মাসজুড়ে এসব ব্যানার ফেস্টুন তোরণ নির্মান করে ঈদ শুভেচ্ছার আদলে নির্বাচনে প্রচারণের কার্যক্রম করছিলেন এসব প্রার্থীরা। বিষয়টি নজরে আসার পর বার বার তাদের জানানো হলেও এসব অপসারণ করা হয়নি। পরে নির্বাচন কমিশন অভিযান চালিয়ে এসব অপসারণ করে এবং ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম করলে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেন।

এসময় উপস্থিত ছিলেন আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ রবিউল আলম, আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন, আড়াইহাজার থানার উপ পরিদর্শক নাহিদ মাসুম প্রমুখ।

আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন জানান, আমরা সবগুলো অপসারণ করেছি এবং ভবিষ্যতের জন্য প্রার্থীদের সতর্ক করা হয়েছে। প্রসঙ্গত, আড়াইহাজার পৌরসভা নির্বাচন আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে। এখনো মনোনয়ন পত্র দাখিল করেনি কোন প্রার্থী।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়