রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

হোলসিম শ্রমিক ইউনিয়নের র‍্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ মহান মে দিবস উপলক্ষ্যে হোলসিম লিমিটেড শ্রমিক ইউনিয়ন কর্মচারীদের (রেজি নং বি-২১৮৩)  র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১লা মে) সকালে নারায়নগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি র‍্যালি  করে পরবর্তীতে হোলসিম লিমিটেড মেঘনা প্লান্টে শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, হোলসিম বাংলাদেশ লিমিটেডের শ্রমিক ইউনিয়নের  সভাপতি হাজী মোঃ মইনউদ্দিন প্রধান এবং সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন।

বক্তব্যে হোলসিম বাংলাদেশ লিমিটেডের শ্রমিক ইউনিয়নের  সভাপতি হাজী মোঃ মইনউদ্দিন প্রধান বলেন, আজ বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। এবারের মে দিবসের প্রতিপাদ্য বিষয় ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত  ছিলেন সংঠনের শ্রমিক কর্মচারী ইউনিয়ন (রেজি নং বি-২১৮৩) এর সকল সদস্যবৃন্দ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়