বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

শীতলক্ষ্যায় ভেসে উঠলো ওশানার মরদেহ

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় শীতলক্ষ্যা নদীতে পাথরবোঝাই জাহাজের ধাক্কায় নৌকাডুবিতে নিখোঁজ স্কুলছাত্রী ওশানা আক্তারের (১২) মরদেহ উদ্ধার হয়েছে।

নিখোঁজের ৪২ ঘণ্টা পর শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৮টার দিকে উপজেলার পোড়াব এলাকার স্লুইচগেট ঘাটের কাছে নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে নৌপুলিশের ডুবুরি দল।

নিখোঁজ ওশানা আক্তার উপজেলার পোরাবো এলাকার আবু সাইদের মেয়ে। সে স্থানীয় শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

ওশানার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জের ইছাপুরা নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহবুব। তিনি জাগো বলেন, ঘটনার পর থেকে নৌপুলিশ ওশানার মরদেহটি উদ্ধারে দিনরাত অভিযান চালায়। শুক্রবার সকালে শীতলক্ষ্যা নদীর পোড়াব স্লুইচগেট ঘাট এলাকা থেকে ভাসমান অবস্থায় নিখোঁজ ওশানার মরদেহটি উদ্ধার করে পুলিশ।

এর আগে বুধবার দুপুর আড়াইটার দিকে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে পরিবারের সঙ্গে বাড়ি থেকে রওয়ানা হয় ওশানা আক্তার। শীতলক্ষ্যা নদীর বানিয়াদী খেয়াঘাটে নৌকা পারাপারের সময় নদীর মাঝপথে এমভি ওমর সাদিয়া নামের একটি পাথরবোঝাই জাহাজ ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকার মাঝিসহ ৯ জন উদ্ধার হলেও ওশানার খোঁজ মেলেনি।

এ ঘটনায় নিখোঁজ ওশানার বাবা আবু সাইদ বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই মামলায় চারজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। জাহাজটি জব্দ করা হয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, নৌদুর্ঘটনায় নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়