মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
spot_img

দু’দিনের মধ্যেই খোলা হচ্ছে অস্থায়ী মার্কেট: বঙ্গবাজারে সালমান এফ রহমান

সংবাদ ডেস্কঃ ব্যবসায়ীদের কথা চিন্তা করে পরশু দিন থেকেই যেন অস্থায়ী মার্কেট খোলা যায় সে অনুযায়ী ধ্বংসস্তূপ পরিস্কারের কাজ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবাজার পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, ভয়াবহ এই দুর্ঘটনায় ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। তালিকা করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তার তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তার কথা বলেছেন। সেই লক্ষ্যে ৩-৪ দিনের মধ্যে তালিকা প্রস্তুত করা হবে। এছাড়া একটি অ্যাকাউন্ট খোলা হয়েছে, যে কেউ চাইলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সেখানে সহায়তা করতে পারবেন।

তিনি বলেন, ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তায় ২৫ লাখ টাকা দিচ্ছে কুমিল্লার ব্যবসায়ীরা। ক্ষতি অনুযায়ী এই অর্থ দেয়া হবে। এসময় সিটি করপোরেশনের আগের নকশায় বঙ্গবাজারে মার্কেট করতে ব্যবসায়ীদের করা মামলা প্রত্যাহারের পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দি‌কে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। আগুনে প্রায় ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। নিঃস্ব হয়ে পড়েছেন এসব ব্যবসায়ীরা। চারটি ইউনিটে বিভক্ত বঙ্গবাজার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন। এই চার ইউনিট হলো বঙ্গবাজার কমপ্লেক্স, গুলিস্তান ইউনিট, মহানগর ইউনিট ও আদর্শ ইউনিট। সব মিলিয়ে মোট দোকানের সংখ্যা ২ হাজার ৩৭০টি।

১৯৯৫ সালে একবার ভয়াবহ আগুনে পুড়েছিল বঙ্গবাজার। পরে নতুন করে গড়ে তোলা হয় ওই মার্কেট। সর্বশেষ ২০১৮ সালের ২৪ জুলাই আগুনে গুলিস্তান ইউনিটের কয়েকটি দোকান পুড়ে গিয়েছিলো।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়