শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

হাইওয়ে পুলিশের অত্যাচারে অতিষ্ঠ অটোরিকশা চালকদের বিক্ষোভ

সংবাদ১৬.কমঃ সোনারগাঁয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশের বিরুদ্ধে হয়রানি ও নির্যাতণের অভিযোগ তুলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে অটোরিকশা চালকরা। এ সময় পুলিশের বিরুদ্ধে মাসিক চাঁদা ও অবৈধ অটোরিকশা আটক করে আর্থিক সুবিধা নেয়ার অভিযোগও তুলেন তারা।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ইকোনোমিক জোন, পিরোজপুর ও মোগরাপাড়া চৌরাস্তা কাঁচাবাজার এলাকায় মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় এ ঘটনা ঘটে। ঈদের আগে পুলিশের হয়রানি থেকে বাঁচতে বিক্ষোভে অংশ নেয় সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভকারী আহত অটোরিকশা চালক মো. রাসেল বলেন, “কাঁচপুর হাইওয়ে পুলিশকে মাসিক ১৫০০ টাকা চাঁদা দিয়ে সিএনজি চালানোর অনুমতি পেলে আমরা কেন অটোরিকশা চালানোর অনুমতি পাবো না? ৩ দিন আগে আমার অটোরিকশা আটক করতে আসলে আমি অটোরিকশাসহ রাস্তার নিচে পরে গিয়ে আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন।

অটোরিকশার মালিক রবিউল ইসলাম রবি অভিযোগ করে বলেন, কাঁচপুর হাইওয়ে পুলিশ প্রায় সময় অভিযানের নামে ব্যাটারিচালিত ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে। পরে ৩-৪ হাজার টাকা আদায় করে ছেড়ে দেয়। অনেক সময় একই গাড়ি দিনে দুইবার ধরে। এছাড়া গাড়ির চালকদের নির্যাতন করার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। এনিয়ে সম্প্রতি পিরোজপুর এলাকায় পুলিশের হামলার ঘটনাও ঘটে।

এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে পুলিশ ভারপ্রাপ্ত ইনচার্জ (টিআই) মো. ইব্রাহীম মাসিক চাঁদা ও অবৈধ অটোরিকশা আটক করে আর্থিক সুবিধা নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, মোগরাপাড়া চৌরাস্তা ও পিরোজপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজি ও অটোচালকরা মারামারি করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে পুলিশ গিয়ে তা সমাধান করেন। যদি কেউ অবৈধ ভাবে টাকা আদায় করে থাকে তার বিরুদ্ধে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়