বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

সাদিকুর রহমান সেন্টুসহ সোনারগাঁ বিএনপির ৪ নেতা কারাগারে

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌর বিএনপির সংগ্রামী যুগ্ম-সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সেন্টুসহ উপজেলা বিএনপির চার নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আওয়ামীলীগ ও বিএনপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয় ভাঙচুরের মামলায় সোনারগাঁ পৌরসভা বিএনপি’র সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সেন্টু, সোনারগাঁ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোমেন খান ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া ভূঁইয়ার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে ১০ আসামি জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে ৪ জনের জামিন নামঞ্জুর এবং ৬ জনের জামিন মঞ্জুর করেন। সোনারগাঁও থানা মামলা নং – ২৩ (১১)২২।

আসামি পক্ষের আইনজীবী হলেন-নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধান, বিএনপি নেতা এড. আঃ রহিম, এড. সাদ্দাম হোসেন, ও এড. সুমন মিয়া।

জামিনপ্রাপ্তরা হলেন-সোনারগাঁ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিম হক, সোনারগাঁ পৌরসভা বিএনপি’র সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালু, নোয়াগাঁও ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আতাউর রহমান।

প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর সোনারগাঁ উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুপক্ষের সাত জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরেরদিন ১৭ নভেম্বর বৃহস্পতিবার জাতীয় শ্রমিক লীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাত আসামি করে সোনারগাঁ থানায় মামলাটি দায়ের করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়