শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

ময়লার স্তুপ থেকে জীবিত নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ময়লার স্তুপ থেকে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় জীবিত এক নবজাতককে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার রাতে (১৪ মার্চ) উপজেলার গোলাকান্দাইল-আড়াইহাজার সড়কের ডহরগাঁও এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। তবে ধারণা করা হচ্ছে, ওই নবজাতককে হত্যার উদ্দেশ্যে ময়লার স্তূপে কে বা কাহারা ফেলে রেখে গেছে।

গোলাকান্দার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন জানান, রাত ১১ টার দিকে গোলাকান্দাইল-আড়াইহাজার সড়কের পাশে ডহরগাঁও এলাকার ময়লার স্তুপে পলিথিনে মোড়ানো একটি নবজাতকের কান্না শব্দ পান স্থানে এলাকাবাসী। এসময় ওই নবজাতকের পলিথিন মোড়ানো দেখতে পেয়ে জীবিত উদ্ধার করেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হককে অবহিত করেন। ইউএনও ফয়সাল হক নবজাতককে প্রশাসনের হেফাজতে নিয়ে চিকিৎসা শুরু করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক বলেন, পলিথিনে মোড়ানো অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করা হয়। উদ্ধার হাওয়া নবজাতক কন্যা সন্তান। তার গলায় কাঁটা জখম রয়েছে। মাথার ডান পাশে ক্ষত রয়েছে। এছাড়া পোকামাকড় শরীরের কিছু অংশ কামড়িয়ে ক্ষত করেছে।

ধারণা করা হচ্ছে, কয়েক ঘণ্টা আগে ময়লার স্তুপে হত্যার উদ্দেশ্যে ওই নবজাতককে ফেলে রাখা হয়েছিল। বর্তমানে নবজাতককে চিকিৎসা দেওয়া হচ্ছে। উপজেলার প্রশাসনের পক্ষ থেকে আমরা সার্বক্ষণিক এ ব্যাপারে তদারকি করছি। তবে নবজাতক এর অবস্থা আশঙ্কাজনক। এটা একটা নেক্কারজনক ঘটনা।

আল্লাহ তাআলা নবজাতককে বাঁচিয়ে রাখলে ও সুস্থ হয়ে উঠলে সরকারি নিয়ম অনুযায়ী অভিভাবক হয়ে কেউ নিতে চাইলে দিয়ে দেওয়া হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়