মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

গ্রেফতার ভূমিদস্যু খ্যাত যুবদলের আহবায়ক স্বপনের ভাই খুনি রতন

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মিরেরটেক এলাকার ব্যবসায়ী বিল্লাল হোসেন হত্যার প্রায় ২ বছর পর আজ বৃহস্পতিবার সকালে হান্নানুর রহমান রতন হাজী নামের এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

তিনি সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক ও ভূমিদস্যু খ্যাত শহিদুর রহমান স্বপনের বড় ভাই। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম। তার নিজ বাড়ী পশ্চিম বেহাকৈর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

২ মার্চ বৃহস্পতিবার দুপুরে এ মামলায় ৫ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী অফিসার পিবিআইয়ের এস আই মোঃ মোশারফ হোসেন।

জানা যায়, গত ২০২০ সালের ৭ ডিসেম্বর রাতে মিরেরটেক এলাকার রিয়াজুদ্দিনের ছেলে বিল্লাল হোসেন তার বাড়ীর পাশে মুদি ও চায়ের দোকান চালাতো। গত ২০২০ সালের ৭ ডিসেম্বর রাতে বাসায় না ফিরলে পরিবারের লোকজন তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পায়। পরে সকালে বাড়ীর পাশে একটি কাঠ বাগানে তার মাথা বিহীন লাশ পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে এ লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘঠনায় নিহত বিল্লালের স্ত্রী রুমা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত থানা পুলিশ থেকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করার ৩ মাস পর নিহত বিল্লালের মাথা তার বাড়ীর পাশে একটি পরিত্যক্ত পুকুর থেকে উদ্ধার করেছে পিবিআই। দীর্ঘ ২ বছর পর বিভিন্ন তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত করে হত্যা মামলায় জড়িত থাকায় গতকাল বুধবার ভোরে নিজ বাড়ী থেকে হান্নানুর রহমান রতন মিয়াকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদি নিহত বিল্লালের স্ত্রী রুমা বেগম জানান, আমার স্বামী নিহত বিল্লাল হোসেন মুদি দোকানের পাশাপাশি জমি কেনা বেচা করতো। জমি কেনাবেচার বিষয় নিয়েই সন্ত্রাসী ও খুনি রতন মিয়া ও তার সহযোগিরা আমার স্বামী বিল্লাল হোসেনকে কুপিয়ে মাথা আলাদা করে হত্যা করেছে। আমি তাদের ফাঁসি চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, সোনারগাঁ থানা যুবদলের আহবায়ক ও ভূমিদস্যু খ্যাত শহীদুর রহমান স্বপনের বড় ভাই খুনি রতন। তার আরেক বড় ভাই মাইজভান্ডারি মজিবুর রহমান মানিক। তারা একেকজন একেক দলের রাজনীতির সাথে জড়িত থেকে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। শুধু তাই নয় তাদের অত্যাচারে অতিষ্ঠ এলাকার মা-বোনেরা। ইতোমধ্যে তার ভাইয়ের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলাও হয়েছে। তাদের পুরো পরিবার এলাকায় ভূমিদস্যু হিসেবে পরিচিত।

পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, মামলাটি আমাদের কাছে হস্তান্তর হওয়ার পর বিভিন্ন তথ্য প্রযুক্তির মাধ্যমে কাজ শেষে গতকাল আমরা রতন মিয়া নামের এক আসামিকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছি। জড়িত অন্যান্যদের গ্রেফতার করতে মাঠে কাজ করছে পুলিশ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়