সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

আড়াইহাজারে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারের এইচপি কেমিক্যালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ।তিন সদস্য বিশিষ্ট কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে নির্দেশ দেয়া হয়েছে।

কমিটিতে প্রধান করা হয়েছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মল্লিককে। অন্য দুই সদস্য হলেন ফায়ার সার্ভিসের ইনচার্জ আড়াইহাজার প্রতিনিধি ও অফিসার ইনচার্জ (ওসি) আড়াইহাজার এর প্রতিনিধি।

এর আগে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) দুপুর দেড়টায় ভুলতা-আড়াইহাজার আঞ্চলিক মহাসড়কের তিনগাঁও নামক স্থানে এইচপি ক্যামিকেল ফ্যাক্টরীতে এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দীর্ঘ সাড়ে ৩ ঘন্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুণ নিয়ন্ত্রনে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ফ্যাক্টরীটি বন্ধ থাকা অবস্থায় হঠাৎ করে ফ্যাক্টরীর ভিতর থেকে প্রচন্ড ধোঁয়া দেখতে পান স্থানীয়রা। সাথে সাথে বিভিন্ন স্থানে ফোন করলে ফায়ার সার্ভিসের আড়াইহাজার, রূপগঞ্জ এবং মাধবদীর ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের কাজ শুরু করে।

জানা গেছে, ফ্যাক্টরিটি হাইড্রোজেন পার অক্সাইড তৈরীর একটি কারখানা হওয়ায় এর ভিতরে শুধু ওই পদার্থ তৈরীর সরঞ্জাম ও ক্যামিকেলে ভর্তি ছিল। তাই মুহুর্তেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ছে।

তবে কারখানার শ্রমিকদের এ দিনে বিশেষ ছুটি থাকায় কারখানা শ্রমিক ছিলনা বলে কোন লোক হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর আড়াইহাজার কেন্দ্রের ইনচার্জ শাহজাহান।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়