মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

জমি নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, নারীসহ আহত ১৫

আড়াইহাজার প্রতিনিধিঃ আড়াইহাজারে জমি নিয়ে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সালমদী নয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। ঘন্টা ব্যাপী এই সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

আহতদের মাঝে ৬ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করা হয়েছে। ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াপাড়া এলাকায় বাতেন ও তার চাচাত ভাই রেজাউল গ্রুপের মধ্যে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে প্রথমে তর্ক বিতর্কর এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতরা হলেন, বাতেন, রেজাউল, গিয়াসউদ্দিন, রমজান, আউয়াল, মোসলেম, মোস্তফা, ফারুক, সোহরাব, রানী বেগম ও জুলহাস।

এদিকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক সুমন দাস বলেন, স্বাস্থ্যগত অবস্থার অবনতি হওয়ায় ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের বেশীর ভাগই ধারালো অস্ত্র দ্বারা জখম। অপর দিকে আহত বাতেন জানান, জমিটি দীর্ঘ দিন ধরে আমরা ভোগ দখল করে আসছি। হঠাৎ রেজাউল, মোসলেমরা আমাদের জমি দখল করতে আসে। আমরা বাধাঁ দিলে তারা আমাদের মারপিট করে আমাদের ৮ জনকে আহত করেছে।

আহত রেজাউল জানান, শালমদী চকের মধ্যে একটি ফসলী জমির ১২ শতাংশ জমি পৈত্রিক ওয়ারিশ সুত্রে তারা রেকর্ডে মালিক হয়েছেন। উক্ত জমি বাতেন গং জোরপূর্বক দখল করে রেখেছেন। শুক্রবার জমিতে চারা রোপন করে বাড়ী ফেরার পথে বাতেনের লোকজন আমাদের উপর হামলা করেছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত (রাত পোনে ৭টা) এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়