সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

বর্তমান সরকারের সময় কখনো খাদ্য সংকট হয়নি: সাধন চন্দ্র মজুমদার

নিখিল বর্মনঃ খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকারের সময় কখনো খাদ্য সংকট হয়নি। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে দেশ খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা অর্জন করেছে। বাংলাদেশের মানুষের জীবন ও জীবিকার মানোন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জন্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জনসাধারনকে এক সাথে কাজ করতে হবে।

রোববার দুপুরে নওগাঁর পোরশা উপজেলার কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় মাঠে সমতল ভুমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষদের মাদক থেকে দুরে থাকতে হবে। কোন মতে মাদক গ্রহণ করা যাবেনা। আদিবাসীরা এখন অনেক সচেতন হয়েছে। তাদের ছেলে মেয়েরা স্কুল কলেজে পড়ালেখা করছেন। তাদের স্বচ্চলতা এসেছে।

প্রদানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সহ দেশের সকলের এবং দেশকে সুখি সমৃদ্ধি ও সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করছেন। তিনি আরো বলেন, কেউ যেন ভিক্ষাবৃত্তি না করেন এবং কোন পরিবার যেন গৃহহীন না থাকেন সে জন্য বাড়ি ও জমি দেওয়া হচ্ছে। কৃষকদের বিনামূল্যে প্রতিবছর সার, বীজসহ কৃষি প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার।

তিনি বলেন, আমরা সুজলা সুফলা বাংলাদেশ গড়তে চাই। বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বের কারণেই সব প্রতিকূলতা মোকাবিলা করে দেশের উন্নয়ন অব্যাহত রাখা সম্ভব হয়েছে। কোন দল না দেখে সকলকে ভাতা দেওয়া হচ্ছে। যার ফলে বদলে গেছে মানুষের জীবনমান। তাই আগামীতে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে।

ইউএনও সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী।

উপজেলা ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। পরে খাদ্যমন্ত্রী উপজেলা ৪০০ পরিবারের মধ্যে ৮০০টি ভেড়া ও উপকরণ সামগ্রী এবং ১২টি ভিক্ষুক পরিবারের মাঝে ৪০টি ছাগল বিতরণ করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়