বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

এতিম ও অসহায় শিশুদের মাঝে ভালবাসা বিলিয়ে দিলো বিডি ক্লিন

নিজস্ব প্রতিবেদকঃ ভালোবাসার রঙে নিজেদের সম্পর্কটি আরেকটু রঙিন করার ক্ষণ মাত্র, ভালোবাসা নয় কোনও নির্দিষ্ট দিনে সীমাবদ্ধ, এটা ধ্রুব সত্য। কিন্তু একটা দিনে ঘটা করে ভালোবাসতে তো দোষের কিছু নেই।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ছিলো সেই ভালোবাসার দিন, একই দিনে প্রকৃতিতে লেগেছে ফাগুনের আগুন। দিনটি বাঙালির কাছে উৎসবমুখর হয়ে উঠেছে। বিশেষ এই দিনে সমাজের এতিম, অসহায় ,পথশিশু ও মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে ভালোবাসা ভাগ করে নিলো স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।
মঙ্গলবার দিনব্যাপী সোনারগাঁ জাদুঘর প্রাঙ্গণে এই আয়োজন করা হয়। শিশুদের মাঝে ভালোবাসা ছড়িয়ে দিতে সংগঠনের অর্থায়নে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (জাদুঘর) ও কারুশিল্প মেলা ঘুরাঘুরি ও আনন্দ উল্লাসের মধ্য দিয়ে দিনটি উপভোগ করেছেন শিশুরা।

সকালের নাস্তা শেষে জাদুঘরের সরদার বাড়ি, মিউজিয়াম ভবন, কারুশিল্প মেলা, জাদুঘরের লাইব্রেরি সহ বিভিন্ন স্থান ঘুরে বেড়িয়েছেন শিশুরা। দুপুরের খাবার শেষে জাদুঘরের ভেতরে চরকি তে ঘুরে আনন্দ উল্লাস করে তারা।
মুজ্জাফর আলী ফাউন্ডেশনের এতিমখানার শিক্ষার্থী মোঃ রাকিব হোসেন জানায়, সারাদিন অনেক মজা করেছি। মেলায় ঘুরেছি, চরকি তে উঠেছি।

মারকাজুল কুরআন আল ইসলামিয়া মাদ্রাসার তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মোঃ জুবায়ের আহমেদ জানায়, সারাদিন অনেক মজাদার খাবার খেয়েছি। একটি উপহার পেয়েছি। খুব ভালো লাগছে।

আয়োজকরা জানান, সোনারগাঁয়ে অবস্থিত মারকাজুল কুরআন আল ইসলামিয়া মাদ্রাসার শিশু থেকে পঞ্চম শ্রেণীর ৬৫ জন শিক্ষার্থী, মুজ্জাফর আলী ফাউন্ডেশনের এতিমখানার ১২ জন মক্তবের শিক্ষার্থী সহ ১০ জন পথশিশু এই আয়োজনে অংশগ্রহণ করেছে।

বিডি ক্লিন সোনারগাঁ উপজেলার সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ক মোঃ কামরুজ্জামান রানা বলেন, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সম্পূর্ণ অরাজনৈতিক ও চাঁদামুক্ত স্বেচ্ছাসেবী সংগঠন “বিডি ক্লিন সোনারগাঁও” এর উদ্যোগে ভালোবাসা বিনিময় স্বরূপ সমাজের অবহেলিত ও সুবিধা বঞ্চিত এতিম, পথশিশু ও মাদরাসার ৮৭ জন শিক্ষার্থী নিয়ে তাদের মানসিক বিকাশ ও সুস্থ ভাবে বেড়ে উঠা নিশ্চিত করতে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ও কারুশিল্প মেলা প্রাঙ্গণ ঘুরে বেড়িয়েছি। আজকের ভালোবাসার পুরো টাই তাদের বিলিয়ে দিয়েছি। সমাজের এতিম, পথশিশুরা যেন ভালোবাসা থেকে বঞ্চিত না হয় সেই দিকটা বিবেচনায় আমাদের আজকের এই ভিন্নধর্মী ভালোবাসার বিনিময়ের আয়োজন।

এছাড়া বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে পরিচালক এস এম রেজাউল করিম সকল শিশুকে মৃৎশিল্পের নানা সামগ্রী উপহার দিয়েছেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়