সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
spot_img

শিক্ষার মান উন্নয়নে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমার সহযোগীতা থাকবে: ইঞ্জিনিয়ার মাসুম

সংবাদ১৬.কমঃ জাতীয় শিক্ষাপদক ২০২৩ উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর ইউনিয়নের ১৫-টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে উপজেলা পর্যায়ে যাওয়ার জন্য বাছাইপর্বের ধারাবাহিকতায় সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১১ ফেব্রুয়ারী শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ মাঠে ওই ইউনিয়নের প্রতিটি সপ্রাবি’র শিক্ষার্থীদের বিভিন্ন ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণের আগে মেঘনা শিল্পাঞ্চলের প্রতাপেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম মনিরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এসময় কান্দারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মারজিয়া তাসমিম প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মাসুম বলেন, শিক্ষার মান উন্নয়নে আমার পিরোজপুর ইউনিয়নের প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের জন্য আর্থিক সহযোগীতাসহ যে কোন কল্যাণকর কাজে আমি সহযোগীতা করবো। তিনি বলেন, খেলাধূলার পাশাপাশি লেখাপড়ায় শিক্ষার্থীদের মনোনিবেশ করা প্রতিটি অবিভাবকের নৈতিক দায়িত্ব। স্কুলের ম্যানেজিং কমিটিতে কোন পেশীশক্তিকে ছাড় দেয়া হবেনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের নির্দেশনা অনুযায়ী যোগ্য, শিক্ষিত ও স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের অবিভাবকরাই কমিটিতে আসবে।
এসময় সোনারগাঁ আওয়ামীলীগের কর্ণধার ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ১০ হাজার টাকা করে অনুদান ঘোষণা করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলার সহকারী শিক্ষা অফিসার শাহানাজ পারভিন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, উপজেলা আওয়ামী-যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ আহম্মেদ, আওয়ামীলীগ নেতা আবু হানিফ, শাহাবুদ্দিন প্রধান, লুৎফর রহমান, ইউপি সদস্য মোশাররফ হোসেন ও খোরশেদ ফরাজী প্রমুখ।

দিনব্যাপী খেলা পরিচালনা করেন, নাগেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম, স্বাগতিক প্রতাপেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌসুমী প্রধান ও কান্দারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাজহারুল ইসলাম প্রমুখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়