শনিবার, মার্চ ২, ২০২৪
spot_img

মেঘনা শিল্পাঞ্চলে একাদশ শ্রেণির ওরিয়েন্টশন ক্লাশের উদ্বোধন

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এ বছর একাদশ শ্রেণিতে মোট ভর্তিকৃত শিক্ষার্থীর সংখ্যা ৭৩ জন। বিষয়টি নিশ্চিত করেন উক্ত কলেজের অধ্যক্ষ এস এইচ এম মনিরুজ্জামান সরকার।

২০২৩ শিক্ষাবর্ষ একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে এ ক্লাস শুরু করা হয়েছে। বুধবার (০১ফেব্রুয়ারী ২০২৩ ) কলেজ কর্তৃপক্ষ’র আয়োজনে ও মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, এস এইচ এম মনিরুজ্জামান সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সভাপতি, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

তিনি তার বক্তব্যে সুশিক্ষা আমাদের মনকে উজ্জীবিত করে। আমাদের সমাজে নানা ধরণের কুশিক্ষায় ভরে গেছে। আর এই কুশিক্ষা দূর করতে হলে আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। ভালো ভাবে শিক্ষায় মনোনিবেশ করলে আমরা বুঝতে পারবো আসলে আমাদের কি করা উচিত। অনেকে অনেক কিছু জানে কিন্তু মানে না কারণ তাদের মাঝে এখনও কুশিক্ষা রয়ে গেছে, শিক্ষার প্রসার ঘটেনি। আমরা অনেক সময় অনেক কিছু বুঝিনা বা জানিনা এগুলো আমাদেরই ব্যর্থতা। কারণ আমরা কিছু শিখতে চাইনা, জানতে চাইনা।

তিনি বলেন, আমাদের এই ব্যর্থতা দূর করতে শিক্ষা গ্রহন করা ছাড়া কোন গতি নাই। স্কুল শেষ করে তোমরা এখন বড় ক্লাশে এসেছো শিক্ষা গ্রহনের জন্য। থেমে থাকবে না, শিক্ষায় মনোনিবেশ করবে, বেশি বেশি জ্ঞাণ চর্চা করবে, সফল হবে, বাবা মার মুখ উজ্জল করবে।

তিনি নতুন ভর্তিকৃত একাদশ শ্রেণির ছাত্র ছাত্রীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় উপস্থিত ছিলেন মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, গভর্নিং বডির সদস্য সহ মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়