মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_img

হিরো আলম দুর্দান্ত এক স্রোতের বিপরীত যোদ্ধা

নিজস্ব প্রতিবেদকঃ পৃথিবীর প্রতিটি মানুষকে আল্লাহপাক নিজের হাতে তৈরি করেছেন। শুধু মানুষই নয়, বিশ্ব জাহানে যা্হা কিছু দেখি সবই মহান আল্লাহপাকের সৃষ্টি। যা আমরা মানুষ কখনো অস্বীকার করতে পারবোনা। প্রথম প্রথম আমিও হিরো আলমের অভিনয়, কথাবার্তা এড়িয়ে যেতাম। কিন্তু মানুষ হিসেবে কখনো তার প্রতি অনিহার জন্ম হয়নি মনে।

দিনদিন লক্ষলক্ষ মানুষের অবহেলা পেতেপেতে আজ এই ছেলেটা কোটি-কোটি মানুষের হৃদয় কেড়ে নিয়েছে। আমরা অস্বীকার করলেও এটাই স্বাভাবিক। একজন হিরো আলমকে যিনি সৃষ্টি করেছেন অপর একজন বিশ্ব জয়ী ফুটবলার লিওনেল মেসিকেও তিনিই সৃষ্টি করেছেন।

লক্ষলক্ষ মানুষের ঘৃনা অবহেলাকে ধুমরে মুচড়ে আজকের হিরো আলম হয়তো ঠিকই একদিন সংসদে যাবে। আর যদি না যায়, তবুও হিরো আলম বাংলার বুকে কোটি ভক্তদের মাঝেই থাকবে। সবার কাছে আপনি-আমি কেহ’ই ভালো থাকতে পারবোনা, কারন দোষ-গুণ আমাদের জীবনেরই অংশ। কেউ খারাপ জানলে জানুক আপনি এগিয়ে যাবেন এটাই হোক আপনার-আমার মাইলফলক।

একটা কথা মনে রাখবেন, যে আপনাকে খারাপ ভাবছে, খারাপ বলছে, আপনাকে সব দোষ চাপিয়ে দিচ্ছে সে কিন্তু সৃষ্টিকর্তা নয়। মূলত অন্ধকারে সে আপনার চেয়ে অনেক বড় পাপ করে বসে আছে। হিরো আলম একজন মানুষ, তাই আমি অন্তত হিরো আলমকে বলবো তুমি এগিয়ে যাও, তুমি দুর্দান্ত এক স্রোতের বিপরীত যোদ্ধা। সবকিছুর মালিক মহান সৃষ্টিকর্তা।

পরিসংখ্যান বলছে,
তাকে দেখে হাহা রিএক্টের সংখ্যা দ্রুত কমে আসছে। দ্রুত কমে আসছে তুচ্ছতাচ্ছিল্য- উপহাস করা কমেন্টের সংখ্যাও ! সে এগিয়ে যাচ্ছে, আমরা মেনে নিচ্ছি! মেনে নিতে বাধ্য হচ্ছি, কেননা সে অযোগ্যতার উপর ভর করে যোগ্য হয়ে উঠছে, সে শূন্যের উপর দাড়িয়ে অসংখ্য সংখ্যা লিখছে।

অদূর ভবিষ্যতে আপনার বিশ্ববিদ্যালয়ে মোটিভেশান স্পিকার হিসেবে সে দাড়িয়ে মাইক্রোফোন হাতে নিয়ে যদি বলে বসে, “হিরো আলম পারলে, আপনিও পারবেন!”
শুনে অবাক হবেন? বিরুদ্ধ তুফান স্রোতে সাঁতরে কিভাবে নিজের স্বপ্নজয়ের পথে অক্লান্তভাবে ছুটতে হয় তা তিনি দেখাচ্ছেন, শেখাচ্ছেন!

আপনার একটি পোস্টে একটি বিরূপ কমেন্ট নিয়ে তর্ক বিতর্ক হলে সারাদিন আপনার শরীর রাগে গিজগিজ করে, আপনি একটি কাজে দু-তিনবার ফেল মারলেই হতাশা চলে আসে, আপনাকে নিয়ে আশপাশের কেউ কটুক্তি করলেই বিরক্তি আসে, থেমে যেতে ইচ্ছে করে। সেখানে এই মানুষটা কি করছে? আগুন নাহ? জাস্ট আগুন নাহ?
সব পুড়িয়ে দিচ্ছে!

তার প্রচেষ্টাকে আপনার সম্মান জানাতেই হবে, আজ না হয় পরশু, স্বইচ্ছায় অথবা বাধ্য হয়ে। কিন্তু সম্মান আপনাকে জানাতেই হবে! নিরন্তর শুভকামনায়, আশরাফুল ইসলাম (হিরো আলম)

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়