সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
spot_img

আমার রাজনীতি হোক দেশ ও জাতী গঠনের খানিক অংশ: নাজমুল আহসান মানিক

সংবাদ১৬.কমঃ ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর প্রতি ইমপ্রেস ছিলাম। মানুষ বিভিন্ন মিটিং মিছিলে গেলে ঘর থেকে তাকিয়ে তাকিয়ে দেখতাম। বঙ্গবন্ধুর নামে স্লোগান শুনলেই মনের মধ্যে কেমন যেন নাড়া দিয়ে উঠতো। বঙ্গবন্ধুকে নিয়ে গল্প শুনতে শুনতে নিজেও বঙ্গবন্ধু আদর্শিক সৈনিক হয়ে যাই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে সোনারগাঁয়ের প্রয়াত নেতা সাবেক সাংসদ মোবারক হোসেন সাহেব ও সাজেদ আলী মুক্তার সাহেবের হাত ধরে শুরু হয় আমার রাজনৈতিক পদচারণা। পরে সোনারগাঁ আওয়ামীলীগের সভাপতি প্রয়াত নেতা আবুল হাসনাত সাহেবের সাথেও রাজনীতি করেছি। তৃনমুল থেকে উঠে আসা আজকের এই আমি।

সম্ভবত ১৯৭৭-১৯৭৮ সাল হবে। তখন থেকেই সোনারগাঁয়ের আওয়ামীলীগ নেতাদের পিছুপিছু ছুটতাম নারায়ণগঞ্জে। মিছিলের স্লোগানের শুরুটাই ছিলো আমার থেকে। আজও মনে পড়ে স্মৃতিগুলো। যখন থেকে বুঝতে শুরু করেছি ঠিক তখন থেকেই আওয়ামীলীগকে বুকে ধারন করেছি। বঙ্গবন্ধুর আদর্শে লালিত ছাত্রলীগের রাজনীতি আমার জীবনের শুরুটাতে মিশে ছিলো, সে আদর্শকে লালন করে আওয়ামীলীগের রাজনীতিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখনো সোনারগাঁ আওয়ামীলীগের সাথে সক্রিয় আছি ইনশাআল্লাহ।

কথাগুলো বলছিলেন, উপজেলা পৌরসভার দত্তপাড়া গ্রামের মৃত: তমিজ উদ্দিন আহম্মেদের ছেলে সোনারগাঁ আওয়ামীলীগ নেতা ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী নাজমুল আহসান মানিক। পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কেন হয়েছেন জানতে চাইলে তিনি বলেন, রাজনীতি থেকে আমার কিছুই চাওয়ার নেই। সামাজিক কাজ করার লক্ষ্যেই আমি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হতে চাই। তিনি বলেন, আমার রাজনীতি হোক দেশ ও জাতি গঠনের খানিক অংশ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়