বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img

শিক্ষাক্রম সংস্কার দাবীতে ইসলামী ছাত্র আন্দোলনের মানববন্ধন

সংবাদ১৬.কমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলার উদ্ধবগঞ্জ এলাকায় সোনারগাঁও প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে “ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ” সোনারগাঁ শাখার নেতৃবৃন্দ ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা।

২৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে শিক্ষাক্রম ২০২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রনয়নে জড়িতদের তদন্ত পূর্বক শাস্তির দাবীতে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ৯২% মুসলিম নাগরিকদের বাংলাদেশে বিভিন্ন পাঠ্যবইয়ের শুরুতেই ইহুদি নাসারাদের কালচার তুলে ধরা হয়েছে। একটি মুসলিম দেশের নাগরিক হিসেবে, মুসলান হিসেবে আমরা কখনো এসব মেনে নিতে পারিনা।

বক্তারা বলেন, বর্তমান পাঠ্যবইগুলোতে অনেক ভূল রয়েছে। ইসলামকে প্রাধান্য দিয়ে পূনরায় এসব পাঠ্যক্রম সংস্কার না করা হলে আমাদের আন্দোলন আরো শক্তিশালী ও বেগবান হবে। ইহুদি নাসারাদের উপেক্ষা করে আমাদের দেশের পাঠ্যক্রমে ইসলামকে পরিস্ফুটিত করে তুলার জন্য ভুল পথ থেকে ফিরে আসতে প্রনয়নে জড়িতদের ও সরকারের জন্য দোয়া করেন মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

এছাড়াও শিক্ষা সিলেবাসকে পরিকল্পিতভাবে ধ্বংসের নীলনকশা করা হচ্ছে। পাঠ্যপুস্তকে ইসলামের অন্যতম বিধান পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পূর্ব-পুরুষদের বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে।বিতর্কিত শিক্ষাক্রম বাস্তবায়নের চেষ্টা করলে সচেতন শিক্ষার্থীরা রাজপথে নেমে আসতে বাধ্য হবে। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়নি বরং আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য অস্ত্র তুলে দেওয়া হয়েছে। আগামী প্রজন্মকে রক্ষার জন্য এই বিতর্কিত পাঠ্যক্রম বাংলাদেশে পড়তে দেওয়া উচিত হবে না।

মানববন্ধনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সোনারগাঁ শাখার সাধারণ সম্পাদক জামিউল মুমিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল আজিজ, জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, জেলার সাংগঠনিক সম্পাদক আবু রায়হান প্রধান, কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য ও গবেষণা প্রচার সম্পাদক শাকিল আহমেদ ও সোনারগাঁ থানার সভাপতি আবু সাইদ মাহমুদ প্রমূখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়