শনিবার, মার্চ ২, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নতুন কমিটি

সংবাদ১৬.কমঃ ১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর গঠিত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার জন্য নতুন কমিটি ঘোষণা করেছে। নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন মোঃ বিল্লাল হোসেন বেপারী ও সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ মহসিন।

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফালগুনী হামিদ ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান স্বাক্ষরিত কমিটিতে সোনারগাঁ উপজেলার জন্য ৩১ সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে নবগঠিত কমিটির সভাপতি মোঃ বিল্লাল হোসেন বেপারী বলেন, নবগঠিত এই কমিটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে এগিয়ে যাবার পথকে সুগম করতে ভূমিকা রাখবে।

বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার, জনগণের ভোট ও ভাতের অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর চলচ্চিত্রকার আলমগীর কুমকুম, চিত্রনায়িকা কবরী, চিত্রনায়ক আলমগীরের নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠিত হয়।

১৯৭৮ সালে সাংস্কৃতিক জোট সংগঠনের কর্মীরা প্রথম রাজপথে আন্দোলন-সংগ্রাম শুরু করেন। সারাহ বেগম কবরী সে সময় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়