শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

৪৫ দিন পর দুই সহোদর ভাইকে উদ্ধার করলো পুলিশ

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের মেঘনা শিল্প নগরী এলাকা থেকে নিখোঁজ হওয়া দুই সহোদরকে ৪৫ দিন পর সোনারগাঁ থানা পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্কুল পড়ুয়া দুই সহদোর রাফি(১৪) এবং রাফাত (১২) মেঘনা শিল্প নগরী এলাকার দ্বীন ইসলামের ভাড়াটিয়া আঁখি আক্তারের ছেলে।

বুধবার(১৯জুন) গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের ভূজপুর এলাকা থেকে তার প্রকৃত পিতা আব্দুস সালামের বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। পরে আইনি জটিলতার কারণে তাদের কোর্টে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন সোনারগাঁ থানা পুলিশ।

এ বিষয়ে সোনারগাঁ থানার এস আই  মো: ইমরান হোসেন জানান, গোপন সূত্রের ভিত্তিতে প্রকৃত বাবা আব্দুস সালামের বাড়ির সন্ধান পায় সোনারগাঁ থানা পুলিশ। পরবর্তীতে চট্টগ্রামের ভূজপুর থানাধীন বুহাপুর এলাকা থেকে দুই সন্তানকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত দুই ভাইকে প্রকৃত অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে আদালতে প্রেরণ করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা ‘খ’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: বিল্লাল শেখ জানান, কথিত বাবার অশালীন আচরণ ও স্কুলের খরচাবলী নিয়ে প্রতিনিয়তই তাদের নানাভাবে হেনস্থার শিকার হতে হতো। ধারাবাহিক এই কর্মকান্ডের উপর বিরক্ত হয়ে  ঘর থেকে পালিয়ে গিয়ে চট্রগ্রামে তাদের প্রকৃত বাবা আব্দুস সালামের বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। সেখান থেকেই তাদের উদ্ধার করা হয়েছে।

এদিকে পুলিশের তৎপরতাকে সাধুবাদ জানিয়েছেন মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

উল্লেখ্য, প্রতিদিনের মতোই গত ৫ মে বাড়ি থেকে স্কুলের উদ্দেশ্যে বের হয়েছিলো রাফি ও রাফাত। তাদের মধ্যে একজন সপ্তম শ্রেণি ও অন্যজন ষষ্ঠ শ্রেণিতে পড়ত। তবে স্কুল ছুটি হলেও বাড়ি ফেরেনি তারা। এরই ধারাবাহিকতায় থানা পুলিশের অনুসন্ধানী টিমের সাহায্যে ৪৫ দিন নিখোঁজ থাকার পর তাদের উদ্ধার করা হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়