শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

রবীন্দ্র পুরস্কারে ভূষিত হলেন জবি অধ্যাপক

জবি প্রতিনিধিঃ রবীন্দ্র সঙ্গীত চর্চায় অবদানের স্বীকৃতিস্বরূপ বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. লাইসা আহমেদ লিসাকে বাংলা একাডেমি কর্তৃক রবীন্দ্র পুরস্কার ২০২৪ এ ভূষিত করা হয়েছে।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং অধ্যাপক হওয়ার পাশাপাশি দেশে রবীন্দ্র সংগীত চর্চায় খ্যাতনামা শিল্পী। তিনি ছায়ানটের সাধারণ সম্পাদক এবং জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি হিসেবেও দায়িত্বরত আছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম পিএইচডির ব্যক্তিগত এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে তাঁকে প্রভূত অভিনন্দন এবং শুভেচ্ছা জানান।

রবীন্দ্র পুরস্কার-২০২৪ এ ভূষিত হওয়ায় উচ্ছাস প্রকাশে ড. লাইসা আহমেদ লিসা জানান, “বাংলা একাডেমি থেকে পুরষ্কার পাওয়া অত্যন্ত আনন্দের। দেশব্যাপী মানুষের অভিনন্দন আমাকে অনেক বেশী অনুপ্রাণিত করছে।

রবীন্দ্র সংগীত চর্চায় অবদানের স্বীকৃতি পাওয়া অনেক বড় প্রাপ্তির। একটি পুরষ্কার পাওয়া মানেই নতুন দায়িত্ব বেড়ে যাওয়া। মানুষকে মূল ধারায় সংগীত চর্চায় আনার চেষ্টা সবসময়ই করছি। রবীন্দ্র সংগীতের চর্চাকে আরো এগিয়ে নিতে এই স্বীকৃতি নতুন মাত্রা যোগ করছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়