শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞায় বিএফইউজে ও ডিইউজের নিন্দা

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ব্যাংকে তথ্য সংগ্রহে সাংবাদিকদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব কাদের গনি চৌধুরী ও ঢাকা সাংবাদিক ইউনয়নের সভাপতি শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক খুরশীদ আলম এক যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

রোববার ডিইউজের দফতর সম্পাদক ইকবাল মজুমদার তৌহিদ সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, ৫৩ বছর ধরে বাংলাদেশ ব্যাংক থেকে তথ্য সংগ্রহ করছেন সাংবাদিকেরা। এতে কখনো তাঁদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। হঠাৎ করে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা সৃষ্টি করায় ব্যাংকিং খাত নিয়ে ভুল সংবাদ প্রকাশ হওয়ার আশঙ্কা বেড়ে যাবে, যা কোনো পক্ষেরই কাম্য নয়।

বাংলাদেশ ব্যাংকে তথ্য সংগ্রহের কাজে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে গভর্নরকে জোরালোভাবে অনুরোধ জানানো হয় বিবৃতিতে। তা না হলে বিএফইউজে ও ডিইউজের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি দিয়ে গণমাধ্যম বিরোধী এই অন্যায় সিদ্ধান্ত বাতিল করতে বাধ্য করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়