শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

৪৯ লক্ষ টাকার জাল নোটসহ গ্রেফতার-২

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নানাখী এলাকা থেকে ৪৯ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।  ২১ শে এপ্রিল রবিবার  দুপুরে উপজেলার  নানাখী এলাকার ফজল খানের মাঠে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার নানাখী গ্রামের  মৃত রোস্তম আলীর ছেলে মোঃ আঃ রহমান (৫২) এবং একই এলাকার মৃত আজিম উদ্দীনের ছেলে মোঃ বাবুল (৬০)।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায় ,রবিবার আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে সঙ্গীয় ফোর্সের সহায়তায় অভিযান চালিয়ে উপজেলার নানাখী এলাকার ফজল খানের মাঠ থেকে তাদেরকে একটি গোলাপী রঙের লাগেজ সহ গ্রেফতার করা হয়। পরে লাগেজ তল্লাসি করে ভেতর থেকে ৪৯ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তি  থেকে আরও জানা যায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায়, বাবুলের মেয়ের জামাই মোঃ সাহাবুদ্দিন জালনোট প্রস্তুত পূর্বক আসামীদের কাছে  সরবরাহ করেন এবং উপরোক্ত  আসামীরা বিভিন্ন ধর্মীয় উৎসব (ঈদ, পূজা, পহেলা বৈশাখ) ও বিভিন্ন সময় ঢাকা-নারায়ণঞ্জসহ আশ-পাশের সকল জেলায় জালনোট বিক্রি করে থাকে। জালনোট প্রস্তুতকারক সাহাবুদ্দিনসহ এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার  এবং জালনোট তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম (ল্যাপটপ/কম্পিউটারপ্রিন্টার, কালি, পেপার, ডাইস) উদ্ধারের অভিযান অব্যাহত রয়েছে । পলাতক আসামী সাহবুদ্দিনের বিরুদ্ধে জালনোট প্রস্তুত সংক্রান্তে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার এস আই পঙ্কজ কান্তি সরকার জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়