শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

রক্তদাতা সংগঠনের সভাপতি নিতু সম্পাদক শান্ত

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘সাপাহার রক্তদাতা সংগঠন’র সভাপতি প্রভাষক নাসরিন জাহান নিতু এবং নূরনবী আজাদ শান্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা সদরের নিউ মার্কেটে সাপাহার রক্তদাতা সংগঠনের দ্বি-বার্ষিকী সম্মেলন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য আবু সাঈদ অনিক চৌধুরী। আলোচনা সভা শেষে আগামী দুই বছরের জন্য নতুন কমিটির নাম ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রাজীব হোসেন।

ঘোষিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি সোহেল রানা, সহ-সভাপতি বনি ইসরাইল, যুগ্ম-সাধারণ সম্পাদক লিমন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান আরিয়ান, সাংগঠনিক সম্পাদক রিফাত হোসেন, সাংগঠনিক সম্পাদক মহন সরকার জয়, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক সজিব ও প্রচার সম্পাদক মেহেদী হাসান।

এছাড়াও সদস্য তুহিন তানভীর, রানা হোসেন, রোবাইত ইসলাম, মেজবাউল ইসলাম শুভ, সাব্বির, মাসুদ রানা, নাঈম হোসেন, মানিক মাহি, বাধন, তারেক হোসেন ও সিফাত হোসেন।

প্রতিষ্ঠাতা সদস্য রাজীব হোসেন বলেন, “রক্ত দিলে হয়না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভুতির” এই স্লোগানকে সামনে রেখে মানুষের জরুরি রক্তের প্রয়োজনে পাশে দাঁড়াতে ২০১৭ সালের ২২ এপ্রিল রক্তদাতা সংগঠন প্রতিষ্ঠা করা হয়। ২০১৭ সাল থেকে এই সংগঠন মানুষের জরুরি প্রয়োজনে প্রায় ৪ হাজার ৮০০ শত ব্যাগের বেশি রক্তের ব্যবস্থা করেছে। যার মধ্যে গেল রমজান মাসে ৫৯ ব্যাগ রক্তের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে আরো বেশি মানুষের পাশে দাঁড়াতে এবং রক্তদানে স্থানীয়দের উদ্বুদ্ধ করতে সংগঠনটি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

এসময় সংগঠনের সহ-সভাপতি কৃষি উদ্যোক্তা সোহেল রানা, সাপাহার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী রানা, আনন্দ টিভির সাপাহার প্রতিনিধি নিখিল চন্দ্র বর্মন, সাংবাদিক জুয়েল হোসেন, সাংবাদিক গোলাপ খন্দকারসহ সাপাহার রক্তদাতা সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়