শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে পালিত হলো প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা, পুরস্কার বিতরণ

সংবাদ সিক্সটিনঃ “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে দিনব্যাপি এ প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীতে ৩০ টি স্টলে বিভিন্ন জাতের দেশি-বিদেশি গরু, মহিষ, ভেড়া, ছাগল, হাঁস, বিড়াল, মুরগি, পাখি, কবুতর ও বিভিন্ন ধরনের প্রাণীর প্রদর্শনসহ গবাদি পশুর খাবার প্রক্রিয়াজাত করণ ও রোগ-বালাই সংক্রান্ত বিষয়ে ধারণা দেওয়া হয়।

সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে আয়োজিত উদ্বোধনী প্রদর্শনীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফারুক আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়া, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ সালেহা নুর, উপজেলা কৃষি কর্মকর্তা আফরোজা সুলতানা, উপজেলার জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, সমাজসেবা কর্মকর্তা ইকবাল হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রাসনা সাউকি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা বিভিন্ন প্রদর্শনী স্টল পরিদর্শন করেন। এরপর বিকেলে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে অনুষ্ঠানের সমাপ্ত করা হয়। এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়