শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

মেঘনা সেতুর (ETC) ইলেকট্রনিক টোল কালেকশন উদ্বোধন

সংবাদ সিক্সটিনঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মেঘনা সেতুর দ্বিতীয় টোল প্লাজা ও টোল প্লাজার ETC (ইলেকট্রোনিক টোল কালেকশন) চালু উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৬ এপ্রিল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে সচিবালয় থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন তিনি। মেঘনা সেতুর দ্বিতীয় টোল প্লাজা উদ্বোধনের ফলে মোট ১২ টি টোল বুথ চালু করা হয়েছে।

এসময় ভার্চ্যুয়ালি ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় মহাসড়কে গাড়ির চাপ থাকলেও কোনো যানজট নেই। মহাসড়কে যানজট নিরসনে নানা ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিআরটিএ থেকেও বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে, যা সবাই জানে। যাত্রীদের সুবিধার্থে “ETC” ব্যবস্থা চালু করা হয়েছে।

এ পদ্ধতি চালু হওয়ায় দ্রুত সময়ের মধ্যে মাত্র ৩ সেকেন্ডে যানবাহন থেকে টোল আদায় করা যাবে। অ্যানালগ (সাবেক) পদ্ধতিতে টোল দিতে গিয়ে যানবাহনের অনেক সময় অপচয় হতো। এ পদ্ধতিতে সেই সময়ের সাশ্রয় হবে। এতে মেঘনা টোল প্লাজায় যানজট সৃষ্টির আশঙ্কাও থাকবে না। বর্তমানে যেসব যানবাহন  “ETC” লেন পদ্ধতি ব্যবহার করবে তাদের জন্য ১০% ছাড় দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সড়ক জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, নারায়ণগঞ্জ নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস, হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মোস্তাফিজ রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, কাঁচপুর হাইওয়ে পুলিশের পরিদর্শক রেজাউল করিমসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়