বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

বহিরাগত সন্ত্রাসী দিয়ে জমি দখলের পায়তারা, থানায় অভিযোগ

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে টাকার বিনিময়ে বহিরাগত সস্ত্রাসী দিয়ে জমি দখলের পায়তারার অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। উপজেলার পিরোজপুর ইউনিয়নের গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। গত কয়েকদিন ধরে স্থানীয়  মোজাম্মেল হক দুলালের ক্রয়কৃত সম্পত্তি ভুয়া দলিলের মাধ্যমে জোড়পূর্বক দখলের চেষ্টার এ অভিযোগ উঠে। এঘটনায় ভুক্তভোগী মোজাম্মেল হক দুলাল গত বুধবার রাতে বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের মোজ্জামেল হক দুলাল সাড়ে ৪ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছেন। কিন্তু গত কয়েকদিন ধরে পাশ্ববর্তী জৈনপুর গ্রামের প্রভাবশালী ওয়ালিউল্লাহ মিয়া, স্ত্রী শাহনাজ পারভীন ও মেয়ে নাইমা রহমান তারা ওই সম্পত্তি দাবি করেন। এ নিয়ে কয়েক দফায় বিচার সালিশ বসা হয়। দুলাল মিয়া ওই জমির সাড়ে ৪শতাংশ’র মালিক হন। কিন্তু প্রতিপক্ষ ওয়ালিউল্লাহ মাত্র দেড় শতাংশের মালিক হন। ওয়ালিউল্লাহ মিয়া পুরো সম্পত্তি দাবি করে ওই জমি দখলের চেষ্টা করেন।

গত এক সপ্তাহ আগে জমির মালিক দুলাল মিয়া ঘর নির্মাণ করতে গেলে সেখানে তারা বাধা দেয়। গত বুধবার পুনরায় ঘর নির্মাণ করতে গেলে প্রতিপক্ষ অলিউল্লাহ মিয়া মুন্সিগঞ্জের চর বলাকি এলাকা থেকে  বাহিরাগত সন্ত্রাসী ভাড়া করে এনে তাদের ঘরবাড়ি নির্মাণে বাঁধা দেয়। এসময় অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় ভূক্তভোগী দুলাল গত বুধবার রাতে নিরাপত্তা চেয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

ভূক্তভোগী মোজাম্মেল হক দুলাল জানান, ক্রয়সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে জমি ভোগদখল করে আসছি। হঠাৎ জমিতে ঘর নির্মাণ করতে গেলে পার্শ্ববর্তী গ্রামের অলিউল্লাহ ও তার স্ত্রী তাদের জমি দাবি করে বহিরাগত সন্ত্রাসী এনে কাজে বাঁধা দিয়ে হুমকি দেয়। একাধিকবার মিমাংসার চেষ্টা করা হলেও তারা সিদ্ধান্ত মানতে রাজি হয়নি।

অভিযুক্ত অলিউল্লাহ মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার ক্রয়কৃত সম্পত্তি দখলের জন্য গিয়েছেন। এ জমি আমাদের। দুলাল এ জমির মালিক না। আমরাও থানায় অভিযোগ দিয়েছি। সোনারগাঁ থানার (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, জমি সংক্রান্ত জটিলতায় উভয় পক্ষ অভিযোগ দায়ের করেছেন। দলিল পত্র পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়