বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
spot_img

রূপগঞ্জে মাজারে হামলা ও অগ্নিসংযোগ, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে শাহ সুফি রেজা সারোয়ার রাজাজী (রহঃ)’র মাজারে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয়রা। বিজ্ঞান ও আধ্যাত্মিক কেন্দ্র ‘রাসা’ সেন্টারের ব্যানারে শনিবার দুপুরে রূপগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সুপ্রিম কোর্টের সহকারি এটর্নি জেনারেল ও বিজ্ঞান ও আধ্যাত্মিক কেন্দ্র ‘রাসা’ সেন্টারের সভাপতি সৈয়দা জাহিদা সুলতানা রত্না, রাসা সেন্টারের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ চিশতি, সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশনের সহ-সভাপতি আফাজ উদ্দিন মোল্লা, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম সুমন, সুফি ড. শরীফ সাকি, অ্যাড. নাসিম ভূইয়া ও ইঞ্জিঃ তোতা সাধু প্রমূখ।

বক্তারা বলেন, রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের কালনি খাইলসা এলাকায় অবস্থিত শাহ সুফি রেজা সারোয়ার রাজাজীর (রহঃ)’র মাজারে গত ৭ মার্চ বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়। ওরশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক অংশগ্রহণ করেন। পরদিন ৮ মার্চ রাতে মাজারের ভেতরে হামলা চালিয়ে ভাংচুরসহ অগ্নিসংযোগ করে ধর্মীয় উগ্রবাদী দূর্বৃত্তরা। আগুনে মাজারের সাজসজ্জা ও উপরের টিন পুড়ে যায়। এসময় আগুন দেখে স্থানীয়রা এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। মাজার ভাংচুরের ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা করা হয়েছে। মামলায় এক আসামিকে গ্রেপ্তার করেছে রূপগঞ্জ থানা পুলিশ, অন্যরা পলাতক রয়েছে। পলাতকদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এছাড়াও দুই বছর আগে আরও দুইবার হামলা চালিয়ে মাজার ভাংচুর করে এবং পরবর্তিতে দানবাক্স নিয়ে যায় হামলাকারীরা। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সুফি মোখলেসুর রহমান, সুফি মাইনুল কবির, গোলাম মাইনুদ্দিন হিয়াজুড়ি, মোজাম্মেল হোসাইন, মাওঃ আসাদুজ্জামান, মতিন চিশতীসহ বিভিন্ন দরবার শরিফ থেকে আগত নেতৃবৃন্দ ও স্থানীয়রা।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়