বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

বিএডিসি কর্মকর্তার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা নারী সহকর্মীর শ্লীতহানীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের পরিকল্পনা বিভাগের প্রধান আবুল কালাম আজাদের বিরুদ্ধে অধিনস্থ নারী সহকর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। শ্লীতাহানির বিষয়ে বিচার চেয়ে ভুক্তভোগী নারী বিএডিসি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে পরিকল্পনা বিভাগ প্রধানের বক্তিগত কর্মকর্তা ওই ভুক্তভোগী নারী বলেন, গত ৪ ফেব্রুয়ারি তিনি বদলীর বিষয়ে আবুল কালাম আজাদের কক্ষে কথা বলতে যান। এসময় অসৎ উদ্দেশ্যে আবুল কালাম আজাদ তাকে জড়িয়ে ধরার চেষ্টা করেন। বিষয়টি তাৎক্ষণিক ও অনাকাঙ্ক্ষিত হওয়ায় সাত মাসের অন্তঃসত্ত্বা ভুক্তভোগী নারী খুব ভয় পেয়ে যান এবং দ্রুত কক্ষ ত্যাগ করেন।

পরে ভুক্তভোগীর স্বামী ও অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ভাইকে বিষয়টি জানান। পরের দিন তিনি শ্লীতহানীর জন্য অভিযুক্ত কর্মকর্তার বিচার চেয়ে বিএডিসির চেয়ারম্যান বরাবর অভিযোগ করেন। অভিযোগ দায়েরের পর অভিযুক্ত কর্মকর্তা ভুক্তভোগী ওই নারীর ফোনে কল দিয়ে ভুল স্বীকার করেন এবং অভিযোগ তুলে নিতে চাপ দেন।

অভিযোগের বিষয় জানতে চাইলে অভিযুক্ত বিএডিসি কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ঘটনাটি ১মাস আগের। এর আগে কয়েকটি গণমাধ্যম নিউজ করতে চেয়েছে। আমি তাদের সাথে কথা বলার পর কোথাও নিউজ হয়নি। আমাকে এখান থেকে সরাতে ষড়যন্ত্র করা হচ্ছে। আমাকে একদিন সময় দিন। নিউজটি ভাই হিসেবে বন্ধ রাখুন। আমার চেয়ারম্যানের সাথে কথা বলে আগামী কর্মদিবসে আপনার সাথে কথা বলবো। আশাকরি আপনি সন্তুষ্ট হবেন। কাইন্ডলি আপনার কাছে সহযোগীতা চাই।

এ ঘটনার পর “বিএডিসি উইমেন্স এসোসিয়েশন” নারী কর্মীদের নিরাপত্তা ও নারী কর্মীবান্ধব কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য সহযোগীতা চেয়ে বিএডিসি চেয়ারম্যান বরাবর একটি চিঠি দিয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়