বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

সোনারগাঁওয়ে শায়খ আবু তাওয়ামা সংসদের কার্যনির্বাহী কমিটি গঠন

সংবাদ সিক্সটিন: সোনারগাঁয়ে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘শায়খ আবু তাওয়ামা সংসদের ৪১ সদস্য বিশিষ্ট ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটিতে শফিকুল ইসলাম জামী সভাপতি, ইউসুফ মাহমুদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ই মার্চ) সোনারগাঁও উপজেলার মোগরাপারা চৌরাস্তায় শায়খ আবু তাওয়ামা সংসদের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সভায় সর্বসম্মতিক্রমে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। কার্যনির্বাহী কমিটিতে দায়িত্বপ্রাপ্ত সদস্যরা আগামী ২০২৪ ও ২০২৫ সালের জন্য দায়িত্ব পালন করবেন।

শায়খ আবু তাওয়ামা সভাপতি শফিকুল ইসলাম জামী বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে গত ৯ বছর যাবত শিক্ষার বিস্তার, দারিদ্র বিমোচন, চিকিৎসা সেবাসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। নবগঠিত কার্যকরী কমিটির মাধ্যমে সংগঠনের কর্ম-পরিধি প্রসারিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সাধারন সম্পাদক ইউসুফ মাহমুদ বলেন, শায়খ আবু তাওয়ামা সোনারগাঁয়ের তরুণদের গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি পার্শবর্তী এলাকাসমূহে শিক্ষা বিস্তার ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কার্যকর ভূমিকা পালন করবে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মাহবুবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন ফয়সাল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, অর্থ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ, সহ অর্থ সম্পাদক সালেহ আহমেদ মিসফর, শিক্ষা বিষয়ক সম্পাদক সালমান সাঈদ, সহকারি শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, মিডিয়া সম্পাদক রিফাত মাহমুদ, সহ মিডিয়া সম্পাদক মোহাম্মদ সোলাইমান, সমাজ কল্যাণ সম্পাদক যুবায়ের হোসেন আতিফ, সহ-সমাজ কল্যাণ সম্পাদক জামীল আহমেদ, দপ্তর সম্পাদক মাহমুদ হাসান মীর, পরিবেশ বিষয়ক সম্পাদক আল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিক বিন হামিদ, সহকারী প্রচার ও প্রকাশনা সম্পাদক নোমান আহমদ,ধর্ম বিষয়ক সম্পাদক নোমান সাঈদ,কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক আলাউদ্দিন ক্বাফি,ত্রাণ সামগ্রি বিষয়ক সম্পাদক শেখ সাদী, সহ ত্রান সামগ্রী বিষয়ক সম্পাদক ইব্রাহিম বিন মজিব, আবদুল্লাহ শাহজাহান, স্বাস্থ্য চিকিৎসা সহায়তা সম্পাদক আবু রায়হান, প্রবাসী কল্যাণ সম্পাদক জুনায়েদ আহমেদ মুরসালিন, প্রবাসী কল্যাণ সম্পাদক ওয়ালিউল্লাহ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহ জালাল,সহ যুব ও ক্রীড়া সম্পাদক আবু রায়হান, মানবাধিকার বিষয়ক সম্পাদক আবু রায়হান, সদস্য জুবায়ের আহমেদ রিপন, সাব্বির, হাবিব, সাকিব, রিফাত হোসেন, তোফায়েল আহমেদ, শাহেদ আহমেদ, রাসেল আহমেদ, ফয়েজ আহমেদ, কাওসার আহমেদ, এনামুল হাসান, রফিকুল ইসলাম। ।

উল্লেখ্য, ‘শিক্ষা সেবা সাংস্কৃতি’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৬সালে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ের এক কওমী তরুন আলেম স্বপ্রনোদীত হয়ে সমাজ সেবার মহান ব্রত নিয়ে শায়খ আবু তাওয়ামা সংসদ প্রতিষ্ঠা করে।

এই সময় উপস্থিত ছিলেন ইসলামী যুব মজলিসের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাব্বীর আহমাদ, মাওলানা এমদাদ আহমাদ, ভাটিবন্দর মাদরাসার শিক্ষক মাওলানা আল আমিন রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, সোনারগাঁ সিটি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক খোলা কাগজ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি মীমরাজ হোসেন রাহুল, নয়া শতাব্দীর পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি ফয়সাল আহমেদ সহ প্রমখ।।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়