বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

ওয়েল্ডিংয়ের সময়ে স্ফুলিঙ্গ থেকে আগুন লেগে কারখানা পুড়ে ছাই

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় ওয়েল্ডিংয়ের কাজ করার সময়ে একটি তুলা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (৬ মার্চ) ফতুল্লা পূর্ব দেলপাড়া এলাকার শফিক মিয়ার গেঞ্জির কাপড়ের জুট থেকে তৈরি করা তুলার কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসেন। এসময় মুহুর্তের মধ্যে জুট তুলাসহ পুরো কারখানা পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান, শফিক মিয়া নামে এক ব্যক্তিসহ কয়েকজন মিলে এই তুলার কারখানাটি পরিচালনা করতেন। কারখানাটিতে গেঞ্জির কাপড়ের জুট থেকে মেশিনের মাধ্যমে সুতা তৈরি করা হতো। এদিন কারখানার একটি মেশিন মেরামত করার সময় ওয়েল্ডিংয়ের স্ফুলিঙ্গ গিয়ে জুট ও তুলায় পড়ে। ফলে সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। তবে এর মধ্যে কারখানায় থাকা তুলা পুড়ে ছাই হয়ে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফখর উদ্দিন আহাম্মদ জাগো নিউজকে বলেন, খবর পাওয়ার সঙ্গে আমাদের ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে জানতে পেরেছি মেশিন মেরামত করার সময় ওয়েল্ডিংয়ের স্ফুলিঙ্গ থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়