বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

শিশু চুরির মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়ের করা বিক্রির উদ্দেশ্য সজিব নামে ১১ মাসের শিশুকে চুরির মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক নাজমুল হক শ্যামলের আদালত একজন আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টাংগাইলের গোপালপুরের বাসিন্দা জাহাঙ্গীর আলমের স্ত্রী হাসিনা বেগম ওরফে হাছনা (৪৫) এবং নারায়ণগঞ্জ বন্দর রেললাইনের বাসিন্দা মৃত অলিউল্লাহর স্ত্রী সেতারা বেগম (৬০)। তাদের মধ্যে সেতারা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

এর সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০০৮ সালের ৩ আগস্ট নারায়ণগঞ্জ সদর মডেল থানার দায়ের করা শিশু চুরির মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। তাদের মধ্যে একজন আসামী আদালতে উপস্থিত ছিলো এবং অন্যজন পলাতক রয়েছে।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ২০০৮ সালের ৩১ জুলাই নারায়ণগঞ্জ সদর থানার নলুয়া রোড এলাকার বাসিন্দা স্বপন শেখের ১১ মাসের শিশু সজিবকে চুরি করে বিক্রি করে দেয় দণ্ডপ্রাপ্তরা। পরে স্বপন শেখের স্ত্রী পারুল আক্তার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

পুলিশ অনেক চেষ্টা করে ভিকটিম শিশুকে উদ্ধার করে। এই মামলায় বিচার কার্যক্রম শেষে ৭ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত দুইজনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়