বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত, আহত ৮

সংবাদ সিক্সটিনঃ আধিপত্য বিস্তার ও রাস্তা নির্মানকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কান্দারগাঁও গ্রামে শুক্রবার দুপুরে দূ’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পারভেজ হোসেন (২৪) নামের এক যুবক খুন হয়েছে। এসময় উভয় গ্রুপের টেঁটাবিদ্ধসহ কমপক্ষে আরো ৮ জন আহত হয়েছে। আহতদের মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন স্বজনরা। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। নিহত যুবক পারভেজ হোসেন কান্দারগাঁও গ্রামের মোতালেব মিয়ার ছেলে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে বসবাসরত প্রভাবশালী জাকির হোসেন ও জসীম উদ্দীনের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্দ্ব চলে আসছিল। শুক্রবার জুমা নামাজের পর সোনারগাঁ রিজোর্ট সিটির মধ্য দিয়ে একটা রাস্তা নির্মাণকে কেন্দ্র করে তাদের মধ্যে তর্ক বিতর্ক বাধে। একপর্যায়ে উভয় পক্ষের লোকজন টেঁটা, রামদা ও লাঠি সোটা নিয়ে একে অপরের উপর ঝাঁপিয়ে পড়ে ও সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় জাকির হোসেন পক্ষের পারভেজ, রিটন, হৃদয়, রুহুল আমিন,  আক্তার হোসেন, মোতালেব মিয়া ও জসীম উদ্দিন পক্ষের দেলোয়ার হোসেন, জামান মিয়া, কামাল ও মহসিন মারাত্মক ভাবে আহত হয়।

আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে পারভেজ হোসেন নামে এক যুবক মারা যায়। আহতদের মধ্যে আরো একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। এদিকে ঘটনার পর থেকে কান্দারগাঁও ও এর আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে। গ্রেফতার আতংকে বেশ কয়েকট বাড়ি-ঘর পুরুষ শুণ্য হয়ে পড়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওই এলাকা থেকে বিজয় নামের একজনকে আটক করেছে।

এলাকাবাসীর দাবী, গত ১০ বছরে কান্দারগাঁও গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৫টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন বলেন, হত্যাকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশের সুরতহাল নির্ণয়ের পর প্রতিবেদন তৈরি করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে সোনারগাঁ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়