বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

কারামুক্ত হলেন বিএনপি নেতা ফখরুল ও খসরু

সংবাদ ডেস্কঃ কারাগার থেকে মুক্ত হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পায়। এর আগে দুপুরে এই দুই নেতার আবেদনের প্রেক্ষিতে আদালত প্রডাকশন ওয়ারেন্ট প্রত্যাহার করে।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপি মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ ও প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি এবং আমীর খসরুর বিরুদ্ধে ১০টি মামলা হয়। অন্য মামলায় জামিন পেলেও মিলছিল না প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন। অবশেষে বুধবার (১৪ ফেব্রুয়ারি) ওই মামলায়ও জামিন পেয়েছেন দুজন।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে পুলিশের এক সদস্য নিহত হন। আহত হন পুলিশের একাধিক সদস্য ও সাংবাদিক। এসময় হামলা করা হয় প্রধান বিচারপতির বাসভবনে।

ঘটনার পর গত বছরের ২৯ অক্টোবর গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে গত বছরের  ২ নভেম্বর দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরুকে আটক করে ডিবি। পরদিন ৩ নভেম্বর সমাবেশ চলাকালীন সংঘর্ষে পুলিশ সদস্য নিহতের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গগ্রেফতার দেখানো হয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়