বুধবার, মে ১৫, ২০২৪
spot_img

জমি সংক্রান্ত বিরোধ, হামলা, উভয় পক্ষে আহত ৮, পাল্টাপাল্টি অভিযোগ

সংবাদ সিক্সটিনঃ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আলমপুরা গ্রামে বৃহস্পতিবার সকালে  প্রতিপক্ষ গ্রুপের লোকজনদের হামলায় মহিলাসহ একই পরিবারের ৫ জন আহত হয়েছে। একজনের অবস্থা আশংকা জনক বলে জানা গেছে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহতদের পরিবারের পক্ষ থেকে আব্দুস ছালাম বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মৃত আব্দুল বারেকের ছেলে আব্দুস সালামের সাথে পাশ্ববর্তী মজিবুর রহমানের দীর্ঘ দিন ধরে ১০ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মুজিবুর রহমানে নেতৃত্বে আতাবুর রহমান, হাবিবুর রহমান, শরীফ, আব্দুল মান্নান, সোহরাব ও পনিরসহ ১০-১২ জনের একটি দল লাঠিসোটা, দা, টেঁটা, বল্লম নিয়ে আব্দুস সালামের পরিবারের লোকজনদের উপর অতর্কিত হামলা চালায়।

হামলায় আব্দুস সালামের মা সানোয়ারা বেগম, স্ত্রী নিলুফা আক্তার, বোন খাদিজা আক্তার ও তার ভাবি সালমাসহ ৫ জন আহত হয়। আহতদের পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে হামলাকারীরা।  এলাকাবাসী আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে নিয়ে ভর্তি করে। এ ঘটনায় আহত সানোয়ারা বেগমের ছেলে আব্দুস ছালাম বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আব্দুস সালাম বলেন, আমাদের ক্রয়কৃত জমি নিজেদের দাবি করে সেখানে মজিবুর রহমান  জোরপূর্বক বিল্ডিং নির্মাণ করছে। এতে বাধা দেওয়ায় আমার বৃদ্ধ মাসহ ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। এ জমিতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তারা বিল্ডিং নির্মাণ করছেন।

অভিযুক্ত মজিুবুর রহমান বলেন, আমাদের জমি দীর্ঘদিন ধরে আব্দুস সালাম নিজের দাবি করে আসছে। আমাদের জমিতে বিল্ডিং করতে গেলে তারা বাধা দিয়ে আমাদের আর্থিক ক্ষতির সম্মুখীন করে। এ নিয়ে উভয়ের মধ্যে তর্ক বিতর্ক হয়। এসময় আমাদেরও ৩ জন আহত হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মহসিন বলেন, জমি সংক্রান্ত বিরোধে উভয় পক্ষের দুটি অভিযোগ গ্রহন করা হয়েছে। অভিযোগ দুটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়