শনিবার, মার্চ ২, ২০২৪
spot_img

আগামী ১০ মার্চ অস্কারের ৯৬ তম আসর, নতুন শাখা চালুর ঘোষণা

বিনোদন ডেস্কঃ আগামী ১০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯৬তম অস্কার আসর। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৩টি শাখায় বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে। কিছুদিন আগেই চূড়ান্ত মনোনয়ন প্রকাশ করা হয়েছে। এবার নতুন করে জানা গেল আগামী ২০২৬ সাল থেকে “সেরা কাস্টিং”এর জন্য একটি নতুন শাখা চালু করার ঘোষণা দিয়েছে একাডেমি পুরস্কারের আয়োজকরা।

গেল কয়েক বছর ধরে কাস্টিং ডিরেক্টররা তাদের কাজের স্বীকৃতির জন্য আবেদন করছেন। শব্দ, পোশাক, চুল এবং মেক-আপের মতো অন্যান্য ফিল্ম কারুশিল্প মূলক কাজই তারা করে থাকেন, যেটি যেকোন সিনেমা নির্মাণের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের সেই অবদানের ভিত্তিতেই একাডেমি পুরস্কারের আয়োজকদের এই সিদ্ধান্ত।

এক বিবৃতিতে একাডেমির কর্তারা বলেছিলেন যে, কাস্টিং ডিরেক্টররা চলচ্চিত্র নির্মাণে একটি অপরিহার্য ভূমিকা পালন করে। এছাড়াও একাডেমির সিইও বিল ক্রেমার এবং প্রেসিডেন্ট জ্যানেট ইয়াং বলেছে, অস্কারে কাস্টিং এর বিষয়টির গুরুত্ব বিবেচনা করে যোগ করতে পেরে আমরা গর্বিত। তবে ২০২৬ সালের অনুষ্ঠানের আগ পর্যন্ত বিভাগটি চালু করা হবে না। কারণ অগ্রিম পুরস্কার প্রচারাভিযানের পরিকল্পনা আগে করা হয়ে থাকে।

১৯২৭ সাল থেকে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের সদস্যদের ভোটে অস্কারের মনোনয়ন ও পুরস্কার প্রদান করা হচ্ছে। অভিনয়শিল্পী, পরিচালক, চিত্রগ্রাহকসহ অস্কারের মোট ১৮টি বিভাগে ১০ হাজারের বেশি সদস্য রয়েছেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়