শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

অপশক্তি, অশান্ত ও অন্ধকারমুক্ত হয়ে আলোতে পরিণত হয়েছে পার্বত্য-অঞ্চল

সংবাদ সিক্সটিনঃ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি দল সংঘবদ্ধভাবে এখন আর পার্বত্যাঞ্চলে অপশক্তি প্রয়োগ করতে পারছে না। পাহাড়ি-বাঙালী ভ্রাতৃঘাতী সংঘাতের এখন আর সুযোগ নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর প্রতি আন্তরিক রয়েছেন।

পার্বত্য জেলাগুলোতে শেখ হাসিনার সরকার ব্যাপক উন্নয়ন ঘটিয়েছে মন্তব্য করে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎসাহসীকতা, রাজনৈতিক দূরদর্শিতা ও  পার্বত্যবাসীর প্রতি সুনজর থাকার কারণেই পার্বত্যঞ্চল এখন অপশক্তি, অশান্ত ও অন্ধকারমুক্ত হয়ে আলোতে পরিণত হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারী) খাগড়াছড়ি জেলা সদরের পানখাইয়াপাড়া মহল্লার নোয়াপাড়া-নিউজিল্যান্ড পাড়াবাসী ও রাধামন ধনপুদি আর্থসামাজিক উন্নয়ন সমিতির উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

খাগড়াছড়ি জেলা বার কাউন্সিলের সভাপতি এডভোকেট আশুতোষ চাকমার সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরূপা চাকমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য বাবু নিলোৎপল খীসা, খাগড়াছড়ি মহিলা কলেজের প্রভাষক রূপম খীসা, পানছড়ি সরকারি কলেজের সাবেক প্রভাষক বাবু সুজিত চাকমাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, পার্বত্য এলাকার মানুষ এখন ঘরে ঘরে বিদ্যুতের সুবিধা ভোগ করছে। জেলা উপজেলাগুলোতে স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল সুযোগ সুবিধা পাহাড়ি ছাত্রছাত্রীরা ভোগ করতে পারছে। এখন আর এখানকার ছাত্রছাত্রীদের দুর দুরান্তে শিক্ষার জন্য যেতে হয় না। এতো সুযোগ সুবিধা কোনো সরকারের আমলে করে যায়নি।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের যেসমস্ত কাজ অসমাপ্ত রয়েছে তা দ্রুতই সমাপ্ত করা হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, বিএনপি-জামাত পাহাড়ের দীর্ঘ দুই দশকের সমস্যা ও ভাতৃঘাতি সংঘাত বন্ধ করার কোন উদ্যোগই নেয়নি বিগত সময়ে।

আওয়ামীলীগ সরকার দেশের মানুষের কথা, দেশের শান্তির কথা ভেবেই পার্বত্য অঞ্চলে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সংঘাত বন্ধ করতে পেরেছে এবং উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ২০৪১ সালে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সকলের ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যেতে হবে।

মো. রেজুয়ান খান, জনসংযোগ কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়