শনিবার, মার্চ ২, ২০২৪
spot_img

মুসল্লীদের যাতায়াতের জন্য বিশ্ব ইজতেমায় চালু থাকবে ১৭-টি ট্রেন

সংবাদ ডেস্কঃ বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে মুসুল্লিদের যাতায়াতের জন্য ১৭টি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। রেল ভবনে গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে রেলওয়ের প্রস্তুতিবিষয়ক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ কামরুল আহসান।

মহাপরিচালক জানান, জুম্মার দিন ঢাকা–টঙ্গী রুটে চলবে ২টি স্পেশাল ট্রেন। আর আখেরি মোনাজাতের দিন চলবে ১৪টি ট্রেন। পাশাপাশি টঙ্গী স্টেশনে থামবে সব ট্রেন। কামরুল আহসান বলেন, প্রতি বছরের মতো এবারও মুসল্লিদের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে স্পেশাল ট্রেন চালু করেছে। এর মধ্যে শুধু ২ ও ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) ঢাকা-টঙ্গী ও টঙ্গী-ঢাকা রুটে দুটি জুম্মা স্পেশাল ট্রেন চলাচল করবে।

এছাড়া ৩ ও ১০ ফেব্রুয়ারি জামালপুর-টঙ্গী রুটে একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। আখেরি মোনাজাতের দিন (৪ ও ১১ ফেব্রুয়ারি) ঢাকা-টঙ্গী রুটে পাঁচটি ও টঙ্গী-ঢাকা রুটে পাঁচটি স্পেশাল ট্রেন চলাচল করবে। টঙ্গী-ময়মনসিংহ রুটে চলবে একটি স্পেশাল ট্রেন। পাশাপাশি টঙ্গী-টাঙ্গাইল রুটে একটি এবং ঈশ্বরদী-টঙ্গী-ঈশ্বরদী রুটে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে বলেও জানান তিনি।

এছাড়া সব আন্তঃনগর মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেনে কোচের প্রপ্যতা এবং যাত্রী চাহিদা অনুযায়ী যথাসম্ভব অতিরিক্ত কোচ সংযোজন করা হবে। আগামী ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি প্রথম পর্ব এবং চারদিন বিরতি দিয়ে ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

এবার ইজতেমায় দুই গ্রুপের মধ্যে আলাদা সময়ে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্বে জুবায়ের গ্রুপ ২-৪ ফেব্রুয়ারি ইজতেমা করবেন। দ্বিতীয় পর্বে ওয়াসিফুল গ্রুপের ইজতেমা হবে ৯-১১ ফেব্রুয়ারি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়