শনিবার, জুলাই ১৩, ২০২৪
spot_img

সমাজকর্মী মান্নান ভূঁইয়াকে হুমকী, কামাল প্রধানের বিরুদ্ধে অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়াকে নিয়ে অব্যাহত অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে চিহ্নিত প্রতারক সাইবার অপরাধী কামাল প্রধানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। প্রশাসন বিষয়টি আমলে নিয়ে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কামাল প্রধানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিচ্ছে বলে জানা যায়।

লিখিত অভিযোগ সূত্রে, একাধীক অপরাধের মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কামাল প্রধান বেশ কয়েকটি ফেসবুক ফেক আইডি খুলে আজেবাজে কমেন্টসহ সমাজকর্মী মান্নান ভূঁইয়ার ছবি সম্বলিত অশ্লীল শব্দ ব্যবহার করে মিথ্যা, বানোয়াট, কল্পকাহিনী তৈরি করে খবর পরিবেশন করছে এবং সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। এছাড়াও সরকার অনুমোদনহীন দৈনিক আজকের নীলকণ্ঠ নামক একটি ভুয়া পত্রিকা আকারে তৈরি করে রাষ্ট্রের সাথে প্রতারণা করে ভালো মানুষের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করছে। অথচ প্রতারণা করে অবৈধ ভাবে পত্রিকা প্রকাশ করা আইনত দন্ডনীয় অপরাধ।

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে মান্নান ভূঁইয়া তথ্য অধিকার আইনে যোগাযোগ করলে তথ্য ও অভিযোগ শাখার সহকারী কমিশনার দিল আফরোজ জানান দৈনিক আজকের নীলকণ্ঠ নামে কোন পত্রিকার ডিক্লারেশন নেই। প্রতারক ও লম্পট কামাল প্রধানের অসৎ উদ্দেশ্য ও অনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে সাংগঠনিক ও মানবিক কাজে বাধাসৃষ্টিসহ নিয়মিত ভাবে মিথ্যা অপপ্রচার চালিয়ে সামাজিক ভাবে মান্নান ভূঁইয়ার সম্মানহানী করছে এবং মিথ্যা মামলা মোকদ্দমার ভয়ভীতি প্রদর্শন করে দেখে নেবার হুমকী দিচ্ছে।

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত আসামী কামাল প্রধান বিভিন্ন সময় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে জেল খেটে আইনের ফাঁক ফোকরে জামিনে বেরিয়ে আবারও শুরু করে অপপ্রচার ও সাইবার ক্রাইম। বিভিন্ন ফেসবুক ফেক আইডিগুলো থেকে অপপ্রচারের কারণে মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া সামাজিক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে এবং ক্ষয়ক্ষতির আশংকা করছে। উল্লেখ্য যে, কামাল প্রধানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় রাষ্ট্রবিরোধী নাশকতার মামলা এবং সিদ্ধিরগঞ্জ থানা ও বন্দর থানায় জাল দলিল সৃজনসহ প্রতারনা নিয়মিত মামলা রয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ আদালতে একাধিক চেক ডিজঅনার ও অবৈধ কর্মকান্ডের মামলা চলমান রয়েছে এবং বর্তমানে কয়েকটি মামলায় বিজ্ঞ আদালত কামাল প্রধানকে সাজা প্রদান করেছে। বর্তমানে আরো কয়েকটি মামলায় সাজাসহ ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কামাল প্রধান বিভিন্ন শ্রেণি পেশার মানুষের হোয়াটস এ্যাপ, ইমু ম্যাসেঞ্জারে বিভ্রান্তিকর বার্তা পাঠিয়ে মানুষকেও ধোকা দিচ্ছে এবং বিভিন্ন দপ্তরে ভুয়া চিঠি দিয়ে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করছে। কামাল প্রধানের পাশাপাশি তার সহযোগিরাও ষড়যন্ত্র করে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। অপপ্রচারের বিভিন্ন ফেসবুক আইডি লিংকগুলো প্রশাসনের কাছে ইতিমধ্যে দেয়া হয়েছে।
উল্লেখ্য যে, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কাছে এর পূর্বেও জেলবাজ ও মামলাবাজ কামাল প্রধানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল।

বর্তমানে প্রতারক ও সাইবার অপরাধী কামাল প্রধান গংয়ের অপপ্রচার ও অব্যাহত হুমকী ধামকীতে চরম নিরাপত্তাহীণতায় ভুগছে সরকারি ভাবে বিভিন্ন দপ্তরের শ্রেষ্ঠ সংগঠকের পুরস্কারপ্রাপ্ত সমাজকর্মী ও গণমাধ্যমকর্মী এমএ মান্নান ভূঁইয়া। এ ব্যপারে প্রতারক কামাল প্রধানকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানান।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়