বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img

জবি রিপোর্টার্স ইউনিটির বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জবি প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, বৃক্ষরোপণ, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠার ছয় বছর পেরিয়ে সপ্তম বর্ষে পদার্পণ করলো মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতায় বিশ্বাসী সংগঠনটি।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রিপোর্টাস ইউনিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে উপাচার্যের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। অনুষ্ঠান শুরুতে সদ্য প্রয়াত জবি উপাচার্য অধ্যাপক ড.মো: ইমদাদুল হকের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে অবস্থিত সংগঠনটির কার্যালয় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্ত্বর, সাইন্স ফ্যাকাল্টি হয়ে মুজিব ম্যুরালে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জবি ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, রিপোর্টার্স ইউনিটি এক বিশ্লেষণধর্মী সংগঠন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ আর দক্ষ নেতৃত্বের সম্মিলিত প্রচেষ্টায় ক্যাম্পাসের কর্মকর্তা, কর্মচারী, ছাত্র, শিক্ষক থেকে শুরু করে সবার বিশ্বাস ও আস্থার মূর্ত প্রতীক হিসেবে পরিচিতি লাভ করেছে জবি রিপোর্টার্স ইউনিটি।

জবি রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা ইমতিয়াজ উদ্দীন বলেন, সততা ও সাহসিকতা, অসাম্প্রদায়িকতা এই মূলমন্ত্র ধারণ করে আমাদের সামনের দিনগুলোকে পাড়ি দিতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে আমাদের প্রতিষ্ঠানকে আমাদের তুলে ধরতে হবে। ক্যাম্পাস সাংবাদিকতার রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে জবিরিইউ। সাংবাদিকতার নীতি-নৈতিকতা, পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতা বজায় রেখে সাহসের সাথে সত্য প্রকাশ করে যাবে জবিরিইউর সদস্যরা। নানা প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে উপেক্ষা করে আপসহীনভাবে কাজ করে যাবে জবিরিইউ।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.আইনুল হুদা, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, পরিচালক (ছাত্র কল্যাণ) ড. জি এম আল আমীন, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, রিপোর্টাস ইউনিটির সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদক রিসাত রহমান স্বচ্ছ ও জবি রিপোর্টার্স ইউনিটির অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য,২০১৭ সালের ২৩ নভেম্বর যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতার চেতনাকে ধারণ করে ‘হোক সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব’ স্লোগানকে সামনে রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা করে আসছেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়