রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

বিলুপ্তপ্রায় এক-কাঠের শিল্পীদের বসুন্ধরা শুভসংঘের সম্মাননা

সংবাদ সিক্সটিনঃ বিলুপ্তপ্রায় এক-কাঠের ঘোড়া শিল্পকে বাঁচিয়ে রেখে এর প্রসার, বিস্তার, প্রশিক্ষণ ও নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে শিল্পীদের সম্মাননা স্মারক প্রদান ও প্রনোদনার আয়োজন করেছে বসুন্ধরা শুভসংঘ সোনারগাঁ উপজেলা শাখা। মঙ্গলবার বিকালে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন হল রুমে এ আয়োজন করে বসুন্ধরা শুভসংঘের বন্ধুরা।

সোনারগাঁ উপজেলা শুভসংঘের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও শুভসংঘের বন্ধুদের আয়োজনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কাজী নূরুল ইসলাম, উপ-পরিচালক একেএম আজাদ সরকার শিল্পীদের হাতে ক্রেষ্ট ও আর্থিক প্রনোদনা তুলে দেন।

এসময় সাংবাদিক শেখ এনামুল হক বিদ্যুৎ, আনন্দ টিভির সাংবাদিক মাজহারুল ইসলাম, সাংবাদিক মইন-আল-হোসাইন, আনিসুর রহমান সজীব, পারভেজ হোসেন, মোস্তাক আহম্মেদ ও কালের কন্ঠ’র সোনারগাঁ প্রতিনিধি গাজী মোবারক উপস্থিত ছিলেন।

অনেক কিছুর সাথে বিলুপ্তির পথে সোনারগাঁয়ের এক কাঠের ঘোড়া ও পুতুল। পুরো বাংলাদেশের মধ্যে মাত্র দু’টি পরিবার ধরে রেখেছে পূর্ব-পুরুষদের ঐতিহ্য। এ কাজের সাথে আশুতোষ সূত্রধর ও বীরেন্দ্র সূত্রধর জড়িয়ে আছে। এ শিল্পকে উজ্জীবিত করতে বসুন্ধরা শুভসংঘের এ আয়োজনকে অভিনন্দন জানিয়েছেন উপস্থিত অতিথিবৃন্দ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়