সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img

অবরোধ সমর্থনে বিএনপি-জামায়াতের মিছিল, অগ্নিসংযোগ

সংবাদ সিক্সটিনঃ বিএনপি-জামায়াত সহ কয়েক দলের ডাকা চতুর্থ দফায় ৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল, অগ্নিসংযোগ করেছে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা।

১৩ নভেম্বর সোমবার সকালে নারায়ণগঞ্জ রেল, সড়কপথ এবং কলেজে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে জেলা ছাত্রদল, যুবদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দল এবং জামায়াতে ইসলামী নেতৃবৃন্দ।

জানা যায়, অবরোধের সমর্থনে সোমবার সকাল ৮টায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন লাইনের ইসদাইরে রেল লাইনে অবরোধ করে বিক্ষোভ করে মহানগর জামায়াতে ইসলামী। ওই সময় একতরফা তফসিল ঘোষণা চেষ্টার প্রতিবাদে সরকারের সমালোচনা করে বক্তব্য রাখে নেতৃবৃন্দ। তাদের অবরোধ চলাকালে ট্রেন চলাচল করেনি।

সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়কের পঞ্চবটি সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে ফতুল্লা থানা কৃষকদল। একই সময়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভুঁইগড়ে ঝটিকা মিছিল বের করে জেলা যুবদল। সদস্য সচিব মশিউর রহমান রনি নেতৃত্বে মিছিলকারীরা সড়কে আগুন জ্বালিয়ে এক দফা দাবি বাস্তবায়নে স্লোগান দেয়।

এসময় বাস চলাচল কিছু সময় বন্ধ ছিল। এতে কোন গাড়ী ভাংচুর বা অগ্নিসংযোগ ঘটনা ঘটেনি। এছাড়া বন্দরের সরকারি কদম রসুল কলেজে তালা ঝুলিয়া কলেজগেটে ব্যানার টানিয়ে দিয়ে অবরোধ করে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এদিকে সকাল ৯টায় নারায়ণগঞ্জ-আদমজী সড়কের কিল্লারপুল এলাকায় বিক্ষোভ মিছিল বের করে মহানগর স্বেচ্ছাসেবক দল।

জেলার সামগ্রিক পরিস্থিতির বিষয়ে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা জানান, অবরোধকে কেন্দ্র করে জেলায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থানে আছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সড়ক ও মহাসড়কে টহল অব্যাহত রেখেছে পুলিশ, র‍্যাব ও বিজিবির সদস্যরা। পুরো জেলা জুড়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়