শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
spot_img

সাপাহারে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন

নিখিল বর্মন, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শক্রবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের রাস্তার ধারে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, বকুল, সোনালু সহ বিভিন্ন শোভাবর্ধক গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক গোলাম মাওলা।

জানা যায়, উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের সৌদর্যবর্ধন, পর্যটকদের ছায়ার ব্যবস্থা ও পরিযায়ী পাখিদের অভয়াশ্রম সৃষ্টির উদ্দেশ্যে ‘শোভিত কানন’ নামে উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচী গ্রহণ করেন উপজেলা প্রশাসন।
নওগাঁর জেলা প্রশাসক গোলাম মাওলা বলেন, বিলের ধারে শোভাবর্ধক গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হলো। বিলের ধারে এই গাছ বড় হলে নানা রঙের ফুলে ছেয়ে যাবে বিল পাড় যা পর্যটকদের আকৃষ্ট করবে। এ গাছগুলো স্থানীয় ও পরিযায়ী পাখিদের আশ্রয়স্থল হবে। এছাড়া, পর্যটকদের ছায়াও দেবে গাছগুলো।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন, ডিসি ফুড আব্দুর রহিম, ফরেষ্ট রেঞ্জার শাহাদত হোসেন, আরডিও আলমগীর হোসেন ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক খঞ্জনপুর গুচ্ছগ্রামে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন এবং উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত বাগান ‘নিকুঞ্জ’ এর উদ্বোধন ও বাগানে ফলের চারা রোপণ করেন।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়