সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

অমরপুর আশ্রয়ণবাসী পেলো দৃষ্টিনন্দন মসজিদ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলার অমরপুর আশ্রয়ণবাসীদের জন্য দৃষ্টিনন্দন একটি মসজিদ নির্মাণ করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের উদ্যোগে অমরপুর আশ্রয়ণ মসজিদটি নির্মিত হয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে অমরপুর আশ্রয়ণ প্রকল্পটি নির্মিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশে একযোগে উদ্বোধনী অনুষ্ঠানে অরমপুর আশ্রয়ণ প্রকল্প প্রান্তে যুক্ত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব সাধন চন্দ্র মজুমদার, এমপি।

এ সময় মন্ত্রী আশ্রয়ণবাসীদের পানি, বিদ্যুৎসহ সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণের প্রতিশ্রুতি দেন। মন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে পানি, বিদ্যুৎ, পুকুরে ঘাট বাঁধায় ব্যবস্থা করণসহ স্থানীয়দের সহযোগিতায় একটি মসজিদ নির্মাণের উদ্যোগ নেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। আজ ১৭ অক্টোবর ২০২৩ তারিখ মঙ্গলবার এ মসজিদটিতে নামাজ আদায়ের মধ্য দিয়ে এটি চালু হয়।

অমরপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মাহফুজা বেগম বলেন, কিছুদিন আগেও আমরা ভূমিহীন গৃহহীন ছিলাম। বর্তমানে আমাদের নিজের জমিসহ একটি বাড়ি হয়েছে। অমরপুরের এখানে ২৪টি এবং পাশের টিতে ১৭টি পরিবার বসবাস করে। আমরা পানির ব্যবস্থা পেয়েছি, বিদ্যুৎ পেয়েছি, আমাদের সুবিধার জন্য পুকুর ঘাট বাঁধায় করা হয়েছে। এখন একটি মসজিদ পেলাম। আজ আমরা অত্যন্ত আনন্দিত। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এবং ইউএনও আব্দুল্যাহ আল মামুনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন বলেন, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সাপাহার উপজেলায় মোট ৪১২টি পরিবারকে সেমিপাকা গৃহ ও জমি প্রদানের মাধ্যমে পুনর্বাসিত করা হয়েছে। এ প্রকল্পের আওতায় সাপাহার উপজেলার উপকারভোগীদের সকল ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমরা কাজ করছি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়