সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

ইউনিক গ্রুপের আগ্রাসনে ফসলী জমি, এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নে মেঘনা নদীর তীরবর্তী ইউনিক গ্রুপ নামের একটি শিল্প প্রতিষ্ঠানের হাত থেকে কৃষকদের কয়েকশত একর ফসলী জমি রক্ষা ও প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। ১৬ অক্টোবর সোমবার দুপুরে ৭ গ্রামের শতশত নারী-পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্যক্তি মালিকানাধীন ইউনিক গ্রুপ (নূর আলী) সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভবনাথপুর, ভাটিবন্দর, রতনপুর, জৈনপুর ও কান্দারগাঁওসহ বেশ কয়েকটি গ্রামের কয়েক-শো একর কৃষি জমিতে স্থানীয় রাজনৈতিক নেতাদের সাথে নিয়ে জোড়পূর্বক বালু ভরাট করেছে। শিল্প প্রতিষ্ঠানের হাত থেকে ফসলী জমি রক্ষা ও অবৈধভাবে জোড়পূর্বক বালু ভরাটের প্রতিবাদে ৭ গ্রামের শতশত নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ করেছে।

ভুক্তভোগী কৃষক ও বিক্ষোভ কারীরা জানান, শতশত কৃষকের বেচে থাকার এক মাত্র অবলম্বন তাদের ফসলী জমি। বিগত দশবছর ধরে ভূমি দস্যুরা এ জমিগুলো জোড়পূর্বক ভরাট করে দখলে রেখেছে। এখন আমাদের পরিবার পরিজন নিয়ে পথে বসার উপক্রম হয়েছে। প্রতিষ্ঠানটির আগ্রাসন থেকে কৃষি জমি রক্ষা করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

এ বিষয়ে ইউনিক গ্রুপের কাজের সঙ্গে জড়িত সোনারগাঁ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক নেকবর হোসেন নাহিদ বলেন, এখানে কোন ফসলী জমি নেই। আমরা কোম্পানি থেকে কাশফুল-গাছ কাটার দায়িত্ব পেয়ে কাজ করছি। মানববন্ধন কি কারনে হচ্ছে সেটা আমরা জানিনা।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়