মঙ্গলবার, মে ১৪, ২০২৪
spot_img

শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুরে আন্তঃজেলা বাস টার্মিনালের নির্মাণ কাজ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এজন্য টার্মিনাল নির্মাণের নির্ধারিত জায়গার ওপর সড়কের আশপাশের প্রায় শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

১৬ অক্টোবর সোমবার দিনভর দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান এ অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, সড়ক ও জনপথ বিভাগের ১২ বিঘা জমির ওপর সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নে ২৮ কোটি টাকা ব্যয়ে কাঁচপুরে আন্তঃজেলা বাস টার্মিনালের নির্মাণ কাজ শুরু করা হচ্ছে। তার জন্য বালু ভরাট থেকে শুরু করে বিভিন্ন কাজে যেন কোনো প্রকার ব্যাঘাত না ঘটে ৫ দিন আগে থেকে নোটিশ দিয়ে এ অবৈধ স্থাপনা দোকানপাট উচ্ছেদ করা হয়।

গত ৯ আগস্ট আন্তঃজেলা বাস টার্মিনালের নির্মাণ কাজের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে টার্মিনালের মাটি ভরাট, সীমানা প্রাচীর নির্মাণ, চালক, হেলপার ও কর্মচারীদের জন্য ছাউনি নির্মাণসহ টার্মিনালকে বাস রাখার উপযোগী করে তোলা হবে। এ টার্মিনাল থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলায় বাস চলাচল করবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়