রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

বন্দরে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণের অভিযোগ

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণের অভিযোগ উঠেছে সরকার এরিস্ট্রোক্রেটিক কনস্ট্রাকশন’র স্বত্বাধিকারী ও মুন্সিগঞ্জ সিরাজদিখান লতাব্দী খিদিরপুর এলাকার তানবীর রশিদ মজুমদারের বিরুদ্ধে।

১৬ অক্টোবর সোমবার দুপুরে সরেজমিনে সোনারগাঁয়ের সীমানাবর্তী বন্দর উপজেলার ধামগড় কামরাবো কুচিয়ামোড়া ১নং ওয়ার্ড এলাকায় গিয়ে দেখা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রোগ্রাম ফর সাপোর্টিং রুরাল ব্রিজেস নামে বরাদ্দকৃত ৩ কোটি ৮০ লক্ষ টাকার একটি প্রকল্পে সরকার এরিস্ট্রোক্রেটিক এর শ্রমিকরা সম্পুর্ন নিম্নমানের সামগ্রী দিয়ে (ব্রিজে) ঢালাই কাজ চালিয়ে যাচ্ছে। এসময় গণমাধ্যম কর্মীরা তাদের কাছে জানতে চাইলে দায়িত্বে থাকা ওই কনস্ট্রাকশনের ম্যানেজার মোঃ সিদ্দিকুর রহমানের নির্দেশে শ্রমিকরা নিম্নমানের সামগ্রীগুলো তড়িঘড়ি করে সরিয়ে ফেলে।

এবিষয়ে এরিস্ট্রোক্রেটিক কনস্ট্রাকশনের ম্যানেজার সিদ্দিকুর রহমান বলেন, উপজেলা ইঞ্জিনিয়ারের নির্দেশে আমরা কাজ করছি। সকল প্রকার যাচাই বাছাই শেষে ইঞ্জিনিয়ার সাহেব আমাদের নির্দেশ দেওয়ার পরই কাজ চালিয়ে যাচ্ছি। নিম্নমানের সামগ্রীগুলো সরিয়ে ফেলছেন কেন জানতে চাইলে তিনি বলেন, এগুলো আমরা ব্রিজের উপর এমনি রেখেছিলাম এখন সরিয়ে নিচ্ছি।

এলাকাবাসীর অভিযোগ, তারা কোথা থেকে পুরানো পাথর এবং নিম্নমানের সামগ্রী এনে ব্রিজের কাজ করছে আমরা জানিনা! তাদেরকে বারবার বলার পরেও নিম্নমানের সামগ্রী দিয়েই তড়িঘড়ি কাজ চালাচ্ছে। তারা বলেন, এ ব্রিজটি দিয়ে বিভিন্ন ভারী যানবাহন মালামাল বহন করে। ছোট বড় যানবাহন দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল। এতো নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণ করলে খুব অল্প সময়ের মধ্যেই ব্রিজটি ভেঙে যাবে এবং যেকোন সময় দূর্ঘটনার সম্ভাবনা থাকবে।

স্থানীয় ইউপি সদস্য বাবুল হোসেনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমরা অনেকবার এ কাজে বাধা দিয়েছি। তারা তাদের ইচ্ছেমতো নিম্নমানের সামগ্রী দিয়েই কাজ করছে।

এ বিষয়ে বন্দর উপজেলার স্থানীয় সরকার অধিদপ্তর প্রকৌশলী (এলজিইডি) মির কায়সার রিজভী বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ নির্মাণ করা হচ্ছে এ অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। তিনি বলেন, আমি যতদিন সাইটে ছিলাম সঠিক ভাবেই ব্রিজের কাজ করেছি, মূলত এটি ওয়ার্ল্ড ব্যাংকের কাজ। গতকালও ওয়ার্ল্ড ব্যাংকের দায়িত্বরত কর্মকর্তা ব্রিজের কাজ তদারকি করতে গিয়েছিল। তারপরও যদি কোন কারনে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা হয় প্রয়োজনে ওই অংশ ভেঙে দিয়ে পূনরায় কাজ করা হবে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়