শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
spot_img

ভুল চিকিৎসায় গৃহবধুর মৃত্যু

সংবাদ সিক্সটিনঃ নারায়ণগঞ্জ শহরের মেডিস্টার হসপিটাল এন্ড রেনেসা ল্যাব নামে একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক গৃহবধুর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার দিবাগত রাতে ডনচেম্বার এলাকায় অবস্থিত ওই হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত মশিরন আক্তার মরিয়ম (৪৮) জামালপুরের আমির বেপারীর মেয়ে। তিনি ফতুল্লা জেলা পরিষদের পাশ্ববর্তী সুগন্ধা মসজিদ এলাকায় ছেলের সঙ্গে থাকতেন।

রোগীর স্বজনরা জানান, কিছুদিন আগে মরিয়ম নামের এক নারীর পায়ে ইঁদুরে কামড় দিলে তিনি অসুস্থ্য হয়ে পড়েন। পরবর্তীতে সংক্রমন থেকে তার পায়ে ঘাঁ হয়ে গেলে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালের আবাসিক সার্জন মাহামুদুল হাসান মিঠুর পরার্মশ নেন। বুধবার রাতে মেডিস্টার হসপিটাল এন্ড রেনেসা ল্যাবে ওই নারীর পায়ে অপারেশন (অস্ত্রপ্রচার) করা হয়। অপারেশন শেষে ওই নারীর অবস্থা আশংকাজনক জানিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে হাসপাতাল কর্তৃপক্ষ নিজেরাই অ্যাম্বুলেন্সে তুলে রাখে। পরে রোগীর স্বজনরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানায় অনেকে আগেই মারা গেছে মরিয়ম।

নিহতের স্বজনদের অভিযোগ, অপারেশনের পর চিকিৎসক না বুঝেই ইনজেকশন দেয়ায় রোগীর অবস্থা গুরুতর হয়ে উঠে। তার ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয় মরিয়মের। পরে ঘটনা ধামা চাপা দিতে লাশ অ্যাম্বুলেন্সে তুলে রাখে মেডিস্টার নামের ওই ক্লিনিকের লোকজন। বেসরকারি ওই হাসপাতালের ম্যানেজার রাসেদুল ইসলামের দাবি কি চিকিৎসা হয়েছে তা জানে চিসিৎসক! এদিকে ঘটনার পর থেকে পলাতক ওই চিকিৎসক।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনিছুর রহমান মোল্লা জানান, নিহত রোগীর পরিবার থেকে এখনো থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে পুলিশ আইনী ব্যবস্থা নেবে এবং হাসপাতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়