রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

সোনারগাঁয়ে এলসন গ্রুপ’কে ৩ লাখ টাকা জরিমানা

সংবাদ সিক্সটিনঃ শিশুখাদ্য ও ভোক্তাদের নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অভিযান চালিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে উপজেলার কাঁচপুরে বিসিক শিল্পনগরী এলাকায় এলসন গ্রুপে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আজ এখানে অভিযানটি পরিচালিত হচ্ছে। দীর্ঘদিন যাবৎ নুরুল ইসলামের মালিকানাধীন এই কোম্পানীতে অস্বাস্থ্যকর পরিবেশে শিশুখাদ্য যেমন লিচু, কেক, জুস, চকলেট ও ক্যান্ডি চকোলেট উৎপাদন হয়ে আসছিল।

এছাড়া কিছু উৎপাদিত পণ্য মেয়াদোত্তীর্ণ ছিল। এসব কারণে তাদেরকে ৩ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়েছে এবং অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আগামী ১ মাসের মধ্যে এই কোম্পানীর উৎপাদিত পরিবেশ ঠিক করা না হলে তাদের বড় ধরণের শাস্তি প্রদান করা হবে। ভবিষ্যতেও আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহার, জেলা পুলিশ ও সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আব্দুল মুত্তালিবের নেতৃত্বে একটি টিম।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়