রবিবার, মে ১৯, ২০২৪
spot_img

কাব্য ছন্দ সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্রের আত্মপ্রকাশ ও কমিটি ঘোষণা

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশের  ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি ও কালচার, শিল্প, সাহিত্য  ও সাংস্কৃতিকে  দেশবাসীর সম্মুখে   তুলে ধরতে সাহিত্য ও  সংস্কৃতিমনা ব্যক্তিদের নিয়ে জনকল্যাণমূখী, সামাজিক স্বেচ্ছাসেবী ও বিনোদন মূলক কার্যক্রম বাস্তবায়নের প্রত্যাশা নিয়ে আনুষ্ঠানিক  আত্মপ্রকাশ  আলোচনা সভা   ও কার্যকরী কমিটির ঘোষণা করলেন  “কাব্য ছন্দ সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্র, নারায়ণগঞ্জ”।

সংগঠনের সদস্যদের সর্বসম্মতিক্রমে  কবি ও সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম আরজু’কে সভাপতি  কবি এনং নাট্য অভিনেতা  আবুল কালাম আজাদ’কে সাধারণ সম্পাদক ও সাংবাদিক লেখক সাজ্জাদ আহম্মেদ খোকন কে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত  করে আগামী (২০২৩-২০২৬ খ্রিঃ)  ৩ বছরের জন্য ২৫ সদস্য  কমিটির নামের তালিকা  প্রকাশ করা হয় ।

৩০ সেপ্টেম্বর শনিবার  নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়াস্হ অভিজাত  রেষ্টুরেন্টে দুপুর ১২ টায় এ আয়োজন করা হয়।

সংগঠনের যুগ্ন আহ্বায়ক মোঃ শাহ আলমের সভাপতিত্বে আলোচনা ও কমিটির তালিকা  ঘোষণাকালে শুভাকাঙ্ক্ষী হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ও খ্যাতিমান  কবি, প্রাবন্ধিক, কলামিস্ট ,লেখক, সাহিত্যিক, প্রকাশক, সঙ্গীত শিল্পী, নাট্য অভিনেতা, সাংবাদিক, সামাজ সেবক, সাহিত্য ও সংস্কৃতিমনা জ্ঞানী গুণীজনেরা। যারা নিজ কর্ম প্রতিভার আলো ছড়িয়ে  সর্বদা  দেশ ও জনকল্যাণে নিরবে নিরলস ভাবে কাজ করে সর্বত্র  স্ব-নামে  প্রতিষ্ঠা অর্জন করেছেন।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত পাঠ, জাতীয় সংঙ্গীত ও সকল শহীদের প্রতি ১ মিনিট নিরবতা পালন ও শ্রদ্ধার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয় এবং প্রয়াত সকল সৃজনশীল ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাতে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দীপু, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গীতিকার এস,এ,শামীম, প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন কবি চঞ্চল মেহমুদ কাশেম, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়নগঞ্জের  সভাপতি মোঃ শাহজাহান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা কবি আল আশরাফ বিন্দু, কন্ঠ শিল্পী ইব্রাহিম হোসেন ইবু, কবি ইয়াদি মাহমুদ, প্রাবন্ধিক জাকির হোসেন উজ্জ্বল, কবি কামাল সিদ্দিকী, কবি অজিদ কুমার দাস, কলামিস্ট আবু হাসান টিপু ও ছড়াকার নজরুল ইসলাম শান্ত।

কমিটির অন্যান্য পদে যাদের নাম ঘোষনা করা হয় তার হলেন-সহ সভাপতি পদে চিত্র শিল্পী শাহ আলম,  কবি রমজান বিন মোজাম্মেল, সহ- সাধারণ সম্পাদক পদে নাট্য অভিনেতা মোঃ মনিরুজ্জামান ভূইয়া কাজল, সাংগঠনিক সম্পাদক পদে লেখক  ও সাংবাদিক  সাজ্জাদ আহমেদ খোকন, সহ- সাংগঠনিক সম্পাদক পদে কবি ও সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতি, দপ্তর সম্পাদক পদে  নাট্য অভিনেতা বিমল চন্দ্র ঘোষ, অর্থ সম্পাদক পদে সংস্কৃতিমনা  মোঃ শিপন জোমাদ্দার, আইন বিষয়ক সম্পাদক পদে সমাজ সেবক   এড.শারমিন আক্তার রেখা, সমাজ কল্যান ও অটিজম সম্পাদক পদে কবি ও সাংবাদিক এ.এস. এম এনামুল হক প্রিন্স, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে আবৃত্তি শিল্পী সবুজ রায়, প্রচার ও প্রকাশনা পদে আবৃত্তি শিল্পী মাকসুদা ইয়াসমিন।

এছাড়াও শিক্ষা ও গবেষণা পদে শিক্ষা অনুরাগী রিয়া রহমান, আন্তর্জাতিক সম্পাদক পদে শিক্ষা অনুরাগী ও সমাজ সেবক  আক্তার হোসেন, পরিবেশ সংরক্ষণ সম্পাদক পদে সমাজ সেবক  মোঃ মামুন হোসেন, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক পদে শিক্ষা অনুরাগী ও সমাজ সেবক এম.এ রহিম,শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক পদে  কবি লুবনা আক্তার সুমী, কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন, কবি ও কণ্ঠ শিল্পী হারুন অর রশিদ সাগর, সাংবাদিক ও নাট্য অভিনেতা মোঃ জিয়াউল হোসেন জুয়েল, সাংবাদিক ও কণ্ঠশিল্পী মোঃ মাহাবুব আলম শ্রাবণ, গিটারিস্ট  মোঃ মিনহাজ বাবু, বাউল শিল্পী ইমন, আলোকচিত্র শিল্পী মোঃ সাদ্দাম হোসেন জুয়েল, সমাজ সেবক  মাহমুদুল হাসান।

এ সময় অন্যানদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কবি মানিক চক্রবর্তী, কবি আবুল কাশেম, কবি নেয়ামত হোসেন চুন্নু, কবি আল মনির, কবি আব্দুল রহিম, কবি কাজী আনিসুল হক হীরা, কবি বাপ্পি সাহা, কবি মাসুদ রানা লাল, কবি ও সাংবাদিক শাহাদাৎ হোসেন ভূইয়া, কবি ও সাংবাদিক জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক আসলাম, আক্তার হোসেন ও রোমেছ প্রমূখ।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়