সোমবার, এপ্রিল ২২, ২০২৪
spot_img

বিষ দিয়ে খামারের হাঁস মারার অভিযোগ

সাকিব হোসেইন, কুমিল্লা প্রতিনিধিঃ শহিদ ফার্মে বিষ স্পে প্রয়োগ করে কুমিল্লার তিতাস উপজেলার কদমতলী গ্রামের শহিদ মিয়া নামে এক কৃষকের প্রায় তিন শতাধিক হাঁস বিষ স্প্রে প্রয়োগ করে মেরে ফেলেছে দুবৃত্তরা।

এ ঘটনায় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভুক্তভোগী কৃষক মো. শহিদ মিয়া সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমি তিন মাস আগে ৫ লক্ষ টাকা ঋণ করে খামারটি করেছি। অভিযোগে ভুক্তভোগী কৃষক শহিদ মিয়া উল্লেখ করেন, তিনি ৬০০ টি হাঁস পালন করে আসছিলেন নিজ পুকুর ও গৃহে। পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে সম্ভবত বিষ কিংবা স্পে দিয়েছে কেউ। না হয় হঠাৎ করে হাঁসগুলো মারা যাবে কেন? পুকুরে সাতার কেটে হাঁসগুলো ডাঙ্গায় উঠলেই পাগুলো উপরে দিয়ে ধরপাতে ধরপাতে মারা যাচ্ছে। আর খামারের দক্ষিণ-পশ্চিম কর্ণারে গেলে হাঁসগুলো মরে যাচ্ছে। এখন পর্যন্ত প্রায় তিন শতাধিক হাঁস মারা গেছে। এতে ১ থেকে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন তিনি। থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করবে বলেও জানান তিনি।

খামারের কেয়ারটেকার বাবু বলেন, হাঁসগুলো বেশ ভালোভাবেই বেড়ে উঠছিলো। হঠাৎ গত কয়েকদিন যাবত ২০/৩০ টা করে হাঁস মরতে শুরু করে। পুকুর আর খামারের দক্ষিণ-পশ্চিম কোণায় গেলেই চিৎপটাং হয়ে হাঁসগুলো মরে যাচ্ছে। বিষয়টি সন্দেহজনক। শত্রুতাবশত কেউ মেডিসিন দিয়ে থাকতে পারে, যার কারণে এমনটি হচ্ছে। বিষয়টি আমরা প্রশাসনের দৃষ্টি আর্কষন করছি।

আরো দেখুন
Advertisment
বিজ্ঞাপন

সবচেয়ে জনপ্রিয়